উত্তরে শিবাজীর হাত শক্ত করে সুদীপকে চ্যালেঞ্জের মুখে ফেললেন দিলীপ

শিবাজী সিংহরায়। কংগ্রেস, তৃণমূল হয়ে বিজেপিতে। তবে অন্য তৎকাল বিজেপির মত তিনি নন। দিব্যি মানিয়ে নিয়েছেন। দীর্ঘকাল পরে বাঙালি সভাপতি পেয়ে কর্মীরাও খুশি। একটি অংশ তাঁর বিরুদ্ধে বিক্ষোভ দেখালেও পাত্তা পায়নি। এর মধ্যে নবান্ন অভিযানের দিন শিবাজীবাবু পুলিশের লাঠি খাওয়ায় দলে নম্বর আরও বেড়েছে। সরাসরি দিলীপ ঘোষের টিম করছেন তিনি।

শুক্রবার মানিকতলার শান্তিনাথতলায় শিবাজীর দীর্ঘদিনের কালীপুজোটি উদ্বোধন করে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ শিবাজীরই হাত শক্ত করে দিলেন।

লোকসভায় উত্তর কলকাতায় হিন্দু এলাকায় প্রায় সর্বত্র বিজেপির লিড। এটা বাস্তব। মুসলিম এলাকা বাঁচিয়ে দিয়েছে তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায়কে। তিনি সাংসদ ও জেলা সভাপতি।

তৃণমূলসূত্রে অভিযোগ, এক দশক ধরে সুদীপ সভাপতি, অথচ কোনো পার্টি অফিস নেই।
রাজ্য কমিটি কর্মসূচি না দিলে জেলা একটিও কর্মসূচি নেয় না। সাংসদকে পাওয়া যায় না। ভোটের আগে ছাড়া দেখা যায় না। করোনা বা আম্ফানে দেখা যায়নি। তবে মুখ্যমন্ত্রীর পুজো উদ্বোধনে দেখা গিয়েছে। বাছাই ঘনিষ্ঠ নেতাদের অনুষ্ঠান ছাড়া তিনি যান না। বহু ওয়ার্ডে এমন সভাপতি করেছেন, যার ফল দলকে ভুগতে হবে।

আরও পড়ুন:Rose Valley: গৌতম কুণ্ডুকে উচ্ছেদের নোটিস ইডির

এই কারণে বহু তৃণমূল নেতা ও কর্মী গোপনে পুরনো সহকর্মী শিবাজীবাবুর সঙ্গে যোগাযোগ রাখছেন। শিবাজীর অফিসে ভিড় বাড়ছে। তিনি নিজে এর আগে ভোটে না জিতলেও পুরনো অভিজ্ঞতায় সবার চেনা। সেটা কাজে লাগাচ্ছেন। বিভিন্ন ওয়ার্ডে ঘুরছেন।

অথচ তৃণমূল হিন্দু ভোটব্যাঙ্ক মেরামতির চেষ্টাও করছে না। সবাই ধরে নিয়েছে শেষে মমতা নামবেন এবং সেই হাওয়ায় সব ঠিক হয়ে যাবে।

এহেন পরিস্থিতিতে শান্তিনাথতলায় শিবাজী সিংহ রায়ের পুজো উদ্বোধন করলেন দিলীপ ঘোষ। একসময়ে ডাকসাইটে কংগ্রেস বা তৃণমূল কংগ্রেস নেতাদের উদ্বোধন করা পুজোয় ভরদুপুরেই প্রদীপ জ্বাললেন দিলীপবাবু।

এদিন মানিকতলার শান্তিনাথতলা মন্দিরের শ্যামা পুজোর উদ্বোধন করেন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। এই পুজোর উদ্যোক্তা শিবাজি সিংহ রায়। দিলীপ বলেন, করোনা আবহাওয়ার মধ্যে সকলে কোভিডবিধি মেনে পালন করুন।

Previous article১৫ জিবির বেশি গুগল ফোটোজের জায়গা ব্যবহার করলে লাগবে টাকা! স্যুইচ করুন ‘Google Takeout’-এ
Next articleমানুষ দ্বিতীয়বারও সুযোগ দেয়! বিহার নির্বাচন নিয়ে মুখ খুললেন সোনু সুদ