সীমান্তে পরীক্ষা চাইলে উপযুক্ত জবাব পাবে, সেনাদের সঙ্গে দেওয়ালি কাটিয়ে হঁশিয়ারি মোদির

সীমান্তে যারা আমাদের পরীক্ষা নিতে চায় তারা মুখের উপর উপযুক্ত জবাব পাবে। শনিবার দেওয়ালি উপলক্ষ্যে রাজস্থান সীমান্তের সেনা ছাউনিতে গিয়ে পাকিস্তানকে হুঁশিয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। ঘটনাচক্রে, গতকালই পাকিস্তান সংঘর্ষবিরতি লঙ্ঘন করে প্ররোচনা ছড়িয়ে জম্মু-কাশ্মীর সীমান্তে আক্রমণ চালায়। ঘটনায় ৫ জওয়ান সহ শহিদ হয়েছেন ১১ জন। ভারতীয় সেনার পাল্টা আক্রমণে নিকেশ হয়েছে ৮ জন পাক সেনাও।

২০১৪ সালে ক্ষমতায় আসার পর থেকেই ধারাবাহিকভাবে প্রতি দেওয়ালিতে সেনাদের সঙ্গে সময় কাটান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ব্যতিক্রম নয় এবারও। দেশবাসীকে সেনাদের প্রতি সহমর্মিতা জানিয়ে একটি করে প্রদীপ জ্বালানোর ডাক দিয়েছেন তিনি। সেইসঙ্গে নিজে দেওয়ালি উদযাপন করলেন জওয়ানদের সঙ্গে। সেইসঙ্গে সীমান্তের ওপারের শত্রুদেরও সতর্ক করলেন।

দেওয়ালি উপলক্ষ্যে এদিন রাজস্থানের জয়সলমীরে ঐতিহাসিক লঙ্গেওয়ালায় গিয়ে মোদি সেনাদের মধ্যে মিষ্টি বিলি করেন, উদ্বুদ্ধ করেন তাঁর ভোকাল টনিকে। মোদি বলেন, দেওয়ালিতে সবাই পরিবারের সঙ্গে উদযাপন করে। এই জওয়ানরা আমার পরিবার। তাই আমি এই দিনের আনন্দ তাঁদের সঙ্গে ভাগ করে নিতে প্রতিবার এই দিনটিতে তাঁদের কাছে আসি। ১৩০ কোটি ভারতীয়র হয়ে আমি মিষ্টি এনেছি আপনাদের জন্য। অনুষ্ঠানে ভারত-পাক সীমান্ত যুদ্ধে স্মরণীয় হয়ে থাকা ঐতিহাসিক লঙ্গেওয়ালার গুরুত্ব উল্লেখ করেন মোদি। এদিন সেনাদের সঙ্গে জয়সলমীরে মোদির দেওয়ালি উদযাপন অনুষ্ঠানে ছিলেন সিডিএস বিপিন রাওয়াত, সেনাপ্রধান জেনারেল মুকুন্দ নারাভানে, বিএসএফের ডিজি রাকেশ আস্থানা।

আরও পড়ুন-সেনাদের সঙ্গে জয়সলমীরে দেওয়ালি পালন মোদির

Previous articleসেনাদের সঙ্গে জয়সলমীরে দেওয়ালি পালন মোদির
Next articleকোচবিহারের ব্যক্তিকেন্দ্রিক জনসংযোগে তৃণমূল নেতা