ইঁদুর বিড়ালের খুনসুটি এবার বড়পর্দায়, ফিরছে টম আর জেরি

টম আর জেরিকে চেনেন না, এমন মানুষ খুব কমই আছেন। আমাদের অর্থাৎ ‘নাইন্টিস কিড’ দের শৈশবের একটা বড় অংশ জুড়ে রয়েছে তারা। বন্ধুত্ব নয়, তাঁদের লড়াইটাই ছিল বেশি জনপ্রিয়। বহু বছর ধরেই ইঁদুর জেরি এবং তার চিরশক্রু বিড়াল টমের সেই লড়াই-ই বহু মানুষকে বিনোদন দিয়ে আসছে। এখনও শিশুদের কাছে এই কার্টুন বেশ জনপ্রিয়।

আরও পড়ুন : কবি ভারভারা রাওকে নানাবতী হাসপাতালে চিকিৎসার অনুমতি দিল বম্বে হাইকোর্ট

ইঁদুর বিড়ালের খুনসুটির সেই নস্টালজিক স্মৃতি এবার আসছে বড়পর্দায়। ফিরছে সেই পুরোনো ‘টম অ্যান্ড জেরি’। মঙ্গলবার মুক্তি পেয়েছে ছবির ট্রেলার। ২ মিনিট ২৪ সেকেন্ডের সেই ট্রেলারের শুরুতেই প্রেক্ষাপটে শোনা যাচ্ছে ব্রুনো মার্সের ‘‌কাউন্ট অন মি’‌ গানটি। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ট্রেলার।তারই মধ্যে কথক বলেছেন গল্প। একটি বড় শহরের একটি বিখ্যাত হোটেলে থাকে জেরি। তার দুষ্টমিতে সকলেই অতিষ্ঠ। তাকে বাগে আনতে শহরে এসে হাজির হয় টম। আর তাদের দুজনের কান্ডকারখানা নিয়েই আসতে চলেছে টম অ্যান্ড জেরি।

ওয়ার্নার ব্রস তাদের টুইটার পেজে জানান, আগামী বছরের ৫ মার্চ বিশ্বজুড়ে সিনেমাটিকে থিয়েটারে একযোগে দেখতে পাবেন এই দুই চরিত্রের ভক্তেরা। ছবিটি পরিচালনা করেছেন টিম স্টোরি। সিনেমায় অভিনয় করছেন ক্লোয়ি গ্রেস মরেটজ, মাইকেল পেনা, কলিন জোস্ট, কেন জেং, রব ডেলানি, পল্লবী শারদা সহ আরো অনেকেই। টম অ্যান্ড জেরির কণ্ঠ দিয়েছেন পুরনো কণ্ঠশিল্পীরাই। টমের কণ্ঠে আছেন উইলিয়াম হানা এবং মেল ব্লঙ্ক; জেরির কণ্ঠে হানা, ব্লঙ্ক, এবং জুন ফরেয়। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২১ সালের ৫ মার্চ মুক্তি পাবে ছবিটি।

আরও পড়ুন : মালদ্বীপে স্বামী পারুপল্লির সঙ্গে সাইনা নেহওয়াল, শেয়ার করেছেন একাধিক ছবি

প্রসঙ্গত, ইঁদুর-বেড়ালের এই লড়াইয়ের শুরুটা হয়েছিল ১৯৪০-এ ‘পুস গেটস দ্য বুট’ ছবির হাত ধরে। তখন এই ইঁদুর বেড়ালের নাম ছিল জ্যাসপার ও জিঙ্কস। পরবর্তীকালে জ্যাসপার ও জিঙ্কস পরিচিতি পায় ‘টম অ্যান্ড জেরি’ নামে। ১৯৯২ সালে শেষ টম অ্যান্ড জেরি ছবি মুক্তি পায়। ছবির নাম ছিল টম অ্যান্ড জেরি:‌ দ্য মুভি, যা ওই সালের ১ অক্টোবর মুক্তি পায়, ইঁদুর-বেড়ালের ছবি যা প্রথম সিনেমা হলে মুক্তি পেয়েছিল। এই ছবিতে দেখা গিয়েছিল, তাদের দু’‌জনকে বাড়ি থেকে বের করে দেওয়ার ফলে নিজেদের মধ্যে বিভেদ-বিবাদ ভুলে একসঙ্গে কাজ করছে।

দেখুন ট্রেলার :

Previous articleঅস্ট্রেলিয়ায় ব্যাট হাতে নেটে ঋদ্ধিকে দেখে উচ্ছ্বসিত সমর্থকরা
Next articleরাজধানীতে বাড়ছে সংক্রমণ, প্রশ্নের মুখে সংসদের শীতকালীন অধিবেশন