এইচআরবিসি-র চেয়ারম্যান পদ ছাড়লেন শুভেন্দু, তুমুল জল্পনা রাজনৈতিক মহলে

এতদিন দলের বিরুদ্ধে নাম না করে বিভিন্ন কথা বললেও, কোনও পদ ছাড়েননি শুভেন্দু অধিকারী। এবার হুগলি নদী ব্রিজ কমিশনারের চেয়ারম্যান পদ ছাড়লেন তিনি। তাঁর জায়গায় ওই পদে এলেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। এরপরই জল্পনা আরও বাড়ল। তাহলে কি এবার সরাসরি দল ছাড়ার ইঙ্গিত দিলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী?

সম্প্রতি খেজুরি দিবস পালনের অনুষ্ঠানে গিয়ে বাক স্বাধীনতা বজায় রাখার ডাক দেন শুভেন্দু অধিকারী। মঙ্গলবার, খেজুরিতে ‘হার্মাদ মুক্তি দিবস’ উপলক্ষে পথসভাতে সরাসরি কোনও রাজনৈতিক মন্তব্য করেননি তিনি।তবে, রাস্তার পাশে ও সভাস্থলের কাছে তৃণমূলের পতাকা, শুভেন্দু অধিকারী ও মুখ্যমন্ত্রীর কাটআউট লাগানো ছিল।

তার আগে দলীয় পতাকা ছাড়া আয়োজিত রামনগরের সভা থেকে শুভেন্দু অধিকারীর বলেন, “মুখ্যমন্ত্রী আমাকে তাড়াননি, আমিও কোথাও যাইনি”। এমনকী তাঁর সঙ্গে কয়েক দফা বৈঠকের পর প্রবীণ তৃণমূল সাংসদ সৌগত রায়ও সংবাদমাধ্যমকে জানান, ‘”শুভেন্দু দলেই আছে”।

কিন্তু সেই সব মন্তব্যের মাঝেই ফের শোরগোল ফেলে এইচআরবিসি চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিলেন শুভেন্দু। এটাই কি দল ছাড়া প্রথম পদক্ষেপ? সেটাই এখন রাজনীতির অলিন্দে কোটি টাকার প্রশ্ন।

আরও পড়ুন- করোনা টিকা তৈরি কদ্দূর? অগ্রগতি জানতে মোদি যাবেন সেরাম ইনস্টিটিউট

Previous articleকরোনা টিকা তৈরি কদ্দূর? অগ্রগতি জানতে মোদি যাবেন সেরাম ইনস্টিটিউট
Next articleশুক্রবার থেকে শুরু ভারত-অস্ট্রেলিয়া একদিনের ম‍্যাচ, হিটম‍্যানকে নিয়ে বিস্ফোরক কোহলি