গৃহকর্মীর যৌনাঙ্গে ছ্যাকা; বিচারক ও তার চিকিৎসক স্ত্রীর বিরুদ্ধে আদালতে মামলা

খায়রুল আলম, ঢাকা

কিশোরী গৃহকর্মীর যৌনাঙ্গে ছ্যাকা দেওয়া ও শারীরিক নির্যাতনের অভিযোগে নওগাঁর যুগ্ম জেলা জজ ও তার চিকিৎসক স্ত্রীসহ চারজনের বিরুদ্ধে রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানায় মামলা হয়েছে। মামলা করেছেন নির্যাতনের শিকার কিশোরী গৃহকর্মীর মা শিরিনা বেগম। ঘটনার আটদিন পর গত শনিবার রাতে ওই মামলা করা হয়।

থানা সূত্রে জানা গেছে, মামলার আসামিরা হলেন নওগাঁয় কর্মরত যুগ্ম জেলা ও দায়রা জজ রেজাউল বারী, তার স্ত্রী কানিজ কান্তা, শাশুড়ি খালেদা বেগম ও শ্যালিকা শাপলা বেগম।
তাদের বিরুদ্ধে অভিযোগ, ২৮ নভেম্বর টাকা চুরির অপবাদে রংপুর নগরীর আদর্শপাড়ায় গৃহকর্মী আঁখিমনির গোপনাঙ্গে গরম ছ্যাঁকাসহ নানাভাবে নির্যাতন করেন তারা। নির্যাতিত শিশুটি বর্তমানে কোতোয়ালি থানার ভিকটিম সাপোর্ট সেন্টারে রয়েছে।

রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার ওসি (তদন্ত) রাজিবুর রহমান জানান, নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার বড়ভিটা ইউনিয়নের মেলাবর গ্রামের মৃত বাছেদ আলী ফকিরের মেয়ে আঁখিমনি। গত দুই বছর সে ওই বাড়িতে গৃহকর্মীর কাজ করত।
ঘটনার দিন মেয়েকে দেখতে গেলে কান্তা বেগম ও রেজাউল বারী ৩শ’ টাকার সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে মায়ের হাতে তাকে তুলে দেন। দু’দিন পর গুরুতর অসুস্থ আঁখিকে নিয়ে শিরিনা বেগম রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গেলে তাকে ভর্তি নেয়া হয়নি। বাধ্য হয়ে তিনি মেয়েকে বাড়িতে নিয়ে আসেন। এরপর জরুরি সেবা ৯৯৯-এ ফোন করেন। কিশোরগঞ্জ থানা পুলিশ এসে শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে পুলিশি প্রহরায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

Previous articleজিএসসিআই-২০২০; সক্ষমতায় ভারতকে ছাড়াল বাংলাদেশ
Next articleঠিক দু’মাসের ব্যবধানে নবান্ন অভিযানের “টাটকা স্মৃতি” ফুটে উঠতে পারে উত্তরকন্যায়