তৃণমূলে নয়া চমক! ঘাসফুলে সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতা মণ্ডল

তৃণমূলের বি টিমে থাকব কেন? থাকলে মূল দলেই থাকব। বিজেপিতে মর্যাদা পাচ্ছিলাম না। দমবন্ধ করা পরিবেশ- সেই কারণেই পদ্ম ছেড়ে ঘাসফুলে বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়ের (Soumitra Khan) স্ত্রী সুজাতা মণ্ডল খাঁ (Sujata Mondal Khan)। তাহলে কি এবার তাঁর পথেই সৌমিত্রও ফিরবেন পুরনো দলে। এবিষয়ে সুজাতা মন্তব্য করেন যেদিন সুবুদ্ধি হবে, তিনিও সেদিন ফিরবেন। অমিত শাহ (Amit Shah) রাজ্য ছাড়ার একদিনের মধ্যেই গেরুয়া শিবিরে পাল্টা আঘাত হানল তৃণমূল। সোমবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের বিজেপি (BJP) সাংসদের স্ত্রী।

সৌমিত্র-সুজাতা দুজনেই একসময় তৃণমূলে ছিলেন। সেখান থেকে যান গেরুয়া শিবিরে। লোকসভা নির্বাচনের আগে আদালতের নির্দেশে সৌমিত্র খাঁ বিষ্ণুপুরে ঢুকতে পারেননি। কার্যত একাই তাঁর হয়ে প্রচার সামলান সুজাতা। ভোটের দিনও একা লড়তে দেখা যায় তাঁকে। সেই সময় ভোটে জেতার জন্য স্ত্রীকেই যাবতীয় কৃতিত্ব দিয়েছিলেন সৌমিত্র। সূত্রের খবর, বেশ কিছুদিন ধরেই রাজনৈতিক ও পারিবারিকভাবে স্বামীর সঙ্গে সুজাতা মণ্ডল খাঁর দূরত্ব তৈরি হচ্ছিল। কারণেই এই সিদ্ধান্ত বলে মনে করছে অনেকে।

একই সঙ্গে শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) বিজেপিতে নেওয়ার বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন সুজাতা। তিনি অভিযোগ করেন, তৃণমূলের লোকদের মুখ্যমন্ত্রিত্ব, উপমুখ্যমন্ত্রিত্বের লোভ দেখাচ্ছে বিজেপি। সুজাতার মতে, মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Benarjee) ঝাঁসির রানি লক্ষ্মীবাঈয়ের প্রতিমূর্তি, তিনি তাঁর সেনানি হিসেবে কাজ করতে চান। শুভেন্দু অধিকারীকে ধান্দাবাজ বলে অভিযোগ করে সুজাতা বলেন, “তাঁকে নেতা বলে মানি না। তাঁর অভিযোগ, অযোগ্য লোকেদের ঠাঁই দেয় বিজেপি। তৃণমূলে যে সব লোকেরা দুর্নীতিগ্রস্ত, বিজেপিতে গেলে তাঁরা কী করে শুদ্ধ হয়ে যাবেন? আমাদের মত যাঁরা পরিশ্রম করে, রক্ত দেয়, দলের জন্য ত্যাগ করে তাদের জায়গা দেয় না”।

যে তৃণমূলের (TMC) বিরুদ্ধে লড়াই, কেন সেখানেই ফিরলেন? সুজাতার মতে,, বিজেপিতে তাঁর সম্মান, মর্যাদা হানি হচ্ছিল, মর্যাদা প্রতি মুহূর্তে ক্ষুণ্ণ হলে সেখানে থাকা যায় না।

আরও পড়ুন-বাংলায় বিজেপি দু’অঙ্ক পার করতে পারবে না, চ্যালেঞ্জ ছুড়ে দিলেন প্রশান্ত কিশোর

Previous articleবাংলায় বিজেপি দু’অঙ্ক পার করতে পারবে না, চ্যালেঞ্জ ছুড়ে দিলেন প্রশান্ত কিশোর
Next articleদলীয় কাজ নিয়েই আলোচনা, পার্থর বাড়ি থেকে বেরিয়ে জানালেন রাজীব!