লন্ডন থেকে আসা কলকাতার বিমানে ২ করোনা আক্রান্তের হদিশ

লন্ডন (London) থেকে আসা কলকাতা (Kolkata)বিমানে(flight) ২ করোনা (Corona)আক্রান্তের হদিশ মিলল। বিমানবন্দর (Kolkata airport)সূত্রে খবর, সোমবার সকালে কলকাতায় এসে পৌঁছয় বিমানটি । তাতে ২২২ জন যাত্রী ছিলেন । ২৫ জন যাত্রীকে পরীক্ষার পর দু’জনের রিপোর্ট পজিটিভ(covid positive) আসে। স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, দুজন আক্রান্তই উপসর্গহীন। তবে স্বাস্থ্যমন্ত্রকের নির্দেশিকা অনুযায়ী তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। করোনা ভাইরাস তাদের শরীরে আছে কিনা তা পরীক্ষা করা হবে।

এদিকে চরিত্র বদল করে ব্রিটেনে আরো ভয়ঙ্কর চেহারা নিয়েছে করোনা। লন্ডন থেকে আসা অমৃতসরের উড়ানে 5 জন যাত্রীর শরীরে সংক্রমণ পাওয়া গিয়েছে সোমবার মাঝরাত্তিরে অমৃতসরে (Amritsar)পৌঁছে ব্রিটেন থেকে আসা গুরান্টি যাত্রী ও বিমানকর্মী সমেত ২৮৫ জনের করোনা পরীক্ষা হয় । পাঁচজনের ফল পজিটিভ হওয়ায় যাত্রীদের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

মঙ্গলবার থেকে ব্রিটেন ভারত উড়ান বন্ধের ঘোষণা করেছে কেন্দ্র সোমবার এনিয়ে জরুরি বৈঠকে বসে স্বাস্থ্যমন্ত্রীর করণা বিষয়ক যৌথ নজরদারি গোষ্ঠী কেন্দ্রের সিদ্ধান্ত আগামী ৩১শে ডিসেম্বর পর্যন্ত লন্ডনের সঙ্গে বিমান সংযোগ বন্ধ থাকবে।

আরও পড়ুন : টিভি ক্যামেরার সামনে করোনা ভ্যাকসিন নিয়ে বাইডেন সচেতনতার বার্তা দিলেন

Previous articleটিভি ক্যামেরার সামনে করোনা ভ্যাকসিন নিয়ে বাইডেন সচেতনতার বার্তা দিলেন
Next articleবঙ্গ নির্বাচনের অঙ্ক বদলাতে প্রার্থী বাছাই শুরু করে দিল মিম