মাদার ওয়াক্স মিউজিয়ামে থাকবে না সৌমিত্র চট্টোপাধ্যায়ের মূর্তি, কেন?

মাদার ওয়াক্স মিউজিয়ামে (Mother Wax Museum) আগেও স্থান পেয়েছে ভাস্কর সুশান্ত রায়ের (Sushanta Roy) তৈরি একাধিক মোমের মূর্তি। কিন্তু মাদার ওয়াক্স মিউজিয়ামে জায়গা পাবে না তাঁর তৈরি সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee) এই মোমের মূর্তি। কারণ, তাঁর সঙ্গে মূর্তির গায়ের রঙ মেলেনি। যা শুনে মন খারাপ শিল্পীর।

মাত্র ৪৫ দিনের মধ্যে সৌমিত্র চট্টোপাধ্যায়ের এই মূর্তি তৈরি করেন আসানসোলের (Asansol) ভাস্কর সুশান্ত রায়। লাল সিল্কের পাঞ্জাবি আর তসর রঙা উত্তরীয় নিয়ে বই হাতে দাঁড়িয়ে তিনি। যা দেখে অনেকেই আসলের সঙ্গে গুলিয়ে ফেলতে পারেন। এই মূর্তিটি আসানসোলের বিদ্যাসাগর আর্ট গ্যালারিতে (Vidyasagar Art Gallery, Asansol) রাখা ছিল। শিল্পী সেটি মাদার ওয়াক্স মিউজিয়ামে রাখার প্রস্তাব দেন। কিন্তু সূত্রের খবর, মিউজিয়ামের ৩ সদস্যের বিশেষজ্ঞ কমিটির তরফ থেকে জানানো হয়েছে গায়ের রঙ সঠিক না হওয়ার কারণে আবেদন খারিজ করা হয়েছে।

দেখুন সেই মূর্তি :

এর আগেও সুশান্ত বাবুর তৈরি একাধিক মোমের মূর্তি এই সংগ্রহশালায় স্থান পেয়েছে। সম্প্রতি তিনি অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মোমের মূর্তিও বানিয়েছেন। ২০০৮ সালে মাত্র ১২ দিনে তিনি তৈরি করেছিলেন মারাদোনার (Diego Maradona) মূর্তি। তা দেখে সুশান্ত রায়ের কাজের প্রশংসা করেছিলেন ফুটবলার দিয়েগো মারাদোনা।

Previous articleজেলা কার্যালয়ে তালা, শিলিগুড়িতে আধ ঘণ্টা ফুটপাতে দাঁড়িয়ে ক্ষিপ্ত কেন্দ্রীয় মন্ত্রী! কিশোর সাহার কলম
Next articleঘোষিত হল ২০২১ উচ্চমাধ্যমিক পরীক্ষার সূচি, জেনে নিন কোন দিন কী পরীক্ষা