ফিরল নির্ভায়ার স্মৃতি: বদায়ুনে গণধর্ষিতার যৌনাঙ্গে রড, অত্যাধিক রক্তক্ষরণের মৃত্যু

rape

নির্ভয়ার স্মৃতি উস্কে বীভৎস গণধর্ষণ (Gang Rape) ও খুনের ঘটনা। এবারও ঘটনাস্থল সেই উত্তর প্রদেশ (Uttarpradesh)। অভিযোগ, চলন্ত গাড়িতে মধ্যবয়স্ক মহিলাকে গণধর্ষণ করা হয়। ধর্ষণের পর নির্যাতিতার যৌনাঙ্গে রড ঢুকিয়ে দেওয়া হল। ভেঙে দেওয়া হল পাঁজর ও পায়ের হাড়। অতিরিক্ত রক্তক্ষরণের জেরে নির্যাতিতার মৃত্যু হয়।

অভিযোগ প্রথমে এ বিষয়ে ব্যবস্থা নিতে চায়নি পুলিশ (Police)। দীর্ঘ টালবাহানার পর অভিযুক্তদের বিরুদ্ধে ধর্ষণ ও খুনের মামলা দায়ের হয়। তবে, এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

রবিবার সন্ধেয় উত্তরপ্রদেশের বদায়ুন জেলার উঘৈতির এক মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন ওই মহিলা। তারপর আর বাড়ি ফেরেননি তিনি। মধ্যরাতে রাস্তার পাশ থেকে রক্তাক্ত অবস্থায় তাঁকে উদ্ধার করে পরিবারের সদস্যরা। ধর্ষণের পর দুষ্কৃতীরা তাঁকে গাড়ি থেকে ফেলে দেয় বলে সূত্রের খবর। হাসপাতালে নিয়ে যাওয়া হলে রাতেই মৃত্যু হয় নির্যাতিতার।

ঘটনায় পুলিশি নিস্ক্রিয়তার অভিযোগ তুলেছে মৃতার পরিবার। তাদের মতে, অভিযোগ দায়ের করা সত্ত্বেও উঘৈতি থানার স্টেশন অফিসার (এসও) রবেন্দ্রপ্রতাপ সিং (Rabendra pratap Singh) ঘটনাস্থলে যাননি। বরং যেখান থেকে ওই মহিলাকে উদ্ধার করা হয়, সোমবার দুপুরে কেবলমাত্র একবার সে জায়গা একবার ঘুরে আসে পুলিশ। এমনকী, মৃতার ময়নাতদন্ত নিয়েও গড়িমসির অভিযোগ উঠেছে। রবিবার, গভীর রাতে মৃত্যু হলেও, সোমবার বিকেলে দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয় বলে অভিযোগ নির্যাতিতার পরিবারের।

মঙ্গলবার ময়নাতদন্তের রিপোর্ট হাতে আসায় চাঞ্চল্য ছড়ায়। জানা যায়, ধর্ষণের (Rape) পর ওই মহিলার যৌনাঙ্গে রড ঢুকিয়ে দেয় দুষ্কৃতীরা। সেই রক্তক্ষরণ আর বন্ধ করা যায়নি। তার জেরেই মৃত্যু হয় নির্যাতিতার। এমনকী, ভারী বস্তু দিয়ে নির্যাতিতার বুকেও আঘাত করার ফলে তাঁর পাঁজরের হাড় ভেঙে যায়। নির্যাতিতার একটি পা-ও ভেঙে দেওয়া হয় বলে পুলিশ সূত্রে খবর।

এই ঘটনায় মহন্ত বাবা সত্যনারায়ণ, তাঁর সহযোগী বেদরাম এবং গাড়ির চালক জসপাল জড়িত বলে অভিযোগ। পুরোহিত হিসেবে এলাকায় পরিচিত বাবা সত্যনারায়ণ। নির্যাতিতা যে মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন, তিনি সেখানকার পুরোহিত কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। অভিযুক্তদের বিরুদ্ধে ধর্ষণ এবং খুনের মামলা দায়ের করেছে পুলিশ। কিন্তু বুধবার সকাল পর্যন্ত অভিযুক্তদের মধ্যে কাউকেই গ্রেফতার করা হয়নি।

আরও পড়ুন-সোশ্যাল মিডিয়ায় ট্রোলিংয়ের জের, বিজ্ঞাপণ থেকে সৌরভের ছবি সরাল ফরচুন

Advt

Previous articleঐতিহাসিক রায়, পাকিস্তানে নিষিদ্ধ করা হল ‘টু ফিঙ্গার টেস্ট’
Next articleতৃতীয় টেস্টের প্রস্তুতিতে রোহিত