ববিকে হাওড়ার দায়িত্ব, রাজীবের সঙ্গে কথা, নিট রেজাল্ট এখনও ‘শূন্য’

হাওড়া জেলায় একের পর এক তৃণমূল নেতৃত্ব বেসুরো। লক্ষ্মীরতন শুক্লা, বৈশালী ডালমিয়া, রথীন চক্রবর্তী। একের পর এক বেসুরো নেতৃত্বকে ছন্দে ফেরাতে দায়িত্ব দেওয়া হলো ফিরহাদ হাকিমকে। কিন্তু দল এবং সরকারের কাজে নানাভাবে ভারাক্রান্ত ববি হাকিম কতখানি ফল ফলাতে পারবেন, সেটাই দেখার।

দায়িত্ব নিয়েই ফিরহাদ হাকিম ফোন করেন রাজীব বন্দ্যোপাধ্যায়কে। দীর্ঘ কথা হয়। মান-অভিমান ভেঙে রাজীবকে হাওড়ার হাল ধরার অনুরোধ করেন তিনি। কিন্তু সেই ডাকে সাড়া দিয়ে রাজীব খুব একটা এগোবেন, এমন নিশ্চয়তা দেননি।

লক্ষ্মীরতন শুক্লা দায়িত্ব ছাড়ার পরে হাওড়া জেলা শহরের সভাপতির দায়িত্ব তুলে দেওয়া হয় ভাস্কর ভট্টাচার্যর হাতে। কিন্তু তা সত্ত্বেও দলের অন্যতম শীর্ষ নেতাকে অভিভাবকের মতো দায়িত্ব পালনের জন্য হাওড়া জেলার সঙ্গে যুক্ত করা হল।

আরও পড়ুন-শোভনকে বিজেপির তৈলমর্দনের পিছনে আসল যে কারণ

হাওড়ায় লক্ষ্মী দায়িত্ব ছেড়েছেন। তিনি কোন পথে যাবেন কেউ জানে না। ডোমজুড়ের বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায় আর বালির বিধায়ক বৈশালী ডালমিয়া। এই তিনজনই দলবদলের সুর বাজিয়ে রেখেছেন। অন্যদিকে প্রাক্তন মন্ত্রী এবং হাওড়া গ্রামীণ জেলার দায়িত্বে থাকা অরূপ রায়কে নিয়েও সাংগঠনিক সমস্যা। এক সময় হাওড়ার পর্যবেক্ষকের দায়িত্বে থাকা ববি আদৌ সেই সমস্যা মেটাতে পারবেন কি? রাজনৈতিক মহল বলছে, সাফল্যের সম্ভাবনা ১০%ও নয়।

 

Previous articleশোভনকে বিজেপির তৈলমর্দনের পিছনে আসল যে কারণ
Next article৭ জানুয়ারি, বৃহস্পতিবারের বাজার দর