বেনজির! ‘দুয়ারে সরকার’ প্রকল্পে ৪০ দিনে সুবিধা পেলেন ২ কোটির বেশি মানুষ

কোন প্রকল্প মানুষকে ছুঁয়ে যাবে, তা বুঝতে তাঁর যে জুড়ি মেলা ভার, ফের প্রমাণ করলেন বাংলার মুখ্যমন্ত্রী (Bengal Chief Minister) ‘দুয়ারে সরকার’ (Duare Sarkar) প্রকল্প শুরু হয়েছে ঠিক হাতে গুনে দেড় মাসেরও কম সময়। আর এই ৪০ (40 days) দিনেই লক্ষ্যপূরণে নিজেদের অনুমানকে ছাপিয়ে গেল রাজ্য সরকার।

নজিরবিহীন সাফল্য। সব রেকর্ড ভেঙে চুরমার। এই সময়ে দু’কোটির বেশি মানুষের কাছে পৌঁছে গেল ‘দুয়ারে সরকার’ প্রকল্প। যার মধ্যে সরকারি স্বাস্থ্যবিমার আওতায় আসা মানুষের সংখ্যাই বেশি। মুখ্যমন্ত্রী ট্যুইট ( Twitt) করে মানুষকে ধন্যবাদ জানিয়ে পরিসংখ্যানও সামনে রেখেছেন।

‘দুয়ারে সরকার’ প্রকল্প ভারতের রাজনীতিতে নিশ্চিতভাবে বেনজির। ঘরে ঘরে পরিষেবা পৌঁছে দেওয়ার উদ্যোগ। ২০২০ সালের ১ ডিসেম্বর প্রকল্প শুরু হয়েছে। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। কী কী সামাজিক প্রকল্পের সুবিধা পাচ্ছেন বংলার মানুষ? কন্যাশ্রী (Kanyashri), সবুজশ্রী (Sabujshree), কৃষকবন্ধু (Krishak Bandhu), স্বাস্থ্যসাথী (Sasthya Sathi), জয় জহর (joy Jahar) সহ নানা প্রকল্প। পাড়ার এক লাইনে দাঁড়িয়ে পাওয়া যাচ্ছে একাধিক প্রকল্পের সুবিধা।

আরও পড়ুন:শিলিগুড়িতে বামফ্রন্টের জনসংযোগ যাত্রায় অশোক

মুখ্যমন্ত্রী ট্যুইটে এই দুয়ারে সরকার প্রকল্পকে সফলতম ব্যাখ্যা করে মুখ্যমন্ত্রী বলেছেন, মাত্র এই ক’দিনে সরকার ২ কোটি মানুষের কাছে পৌঁছে গিয়েছে। যার মধ্যে ‘স্বাস্থ্য সাথী’ প্রকল্পের সুবিধা নিয়েছেন ৬২ লক্ষ মানুষ। তপশিলি জাতি-উপজাতির শংসাপত্রের নিয়েছেন ৭ লক্ষ মানুষ, এবং ‘কৃষক বন্ধু’ প্রকল্পের সুবিধা নিয়েছেন ৪ লক্ষ মানুষ। আগামী ২০দিনে এই সংখ্যা ছাপিয়ে যাবে ৩কোটিরও বেশি, বিশ্বাস সরকারের।

Advt

Previous articleশিলিগুড়িতে বামফ্রন্টের জনসংযোগ যাত্রায় অশোক
Next articleরাজ্য পুলিশের ইন্সপেক্টর-ডিএসপি’র পর গরু পাচারকাণ্ডে এনামূলের তিন আত্মীয়কে নোটিশ CBI-এর