তৃতীয় টেস্ট জিততে রাহানেদের দরকার ৩০৯, চালকের আসনে টিম অস্ট্রেলিয়া

তৃতীয় টেস্টে ( 3rd test) চালকের আসনে টিম অস্ট্রেলিয়া ( Australia )। প্রথম ইনিংসের মতন দ্বিতীয় ইনিংসে দুরন্ত ব‍্যাটিং অস্ট্রেলিয়ার। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৩১২ রানে ডিক্লেয়ার দেয় অজি ব্রিগেড। ৪০৭ রানের বিশাল লক্ষমাত্রা তাড়া করতে নেমে দুই উইকেট হারিয়ে চাপে ভারতীয়( india) দল। দিনের শেষে ভারতের রান সংখ্যা দুই উইকেট হারিয়ে ৯৮। তৃতীয় টেস্টে ভারতকে জিততে দরকার ৩০৯।

ম‍্যাচের চতুর্থ দিনে দুই উইকেট হারিয়ে ১০৩ রান দিয়ে খেলা শুরু করে অস্ট্রেলিয়া। অজিদের হয়ে দুরন্ত ব‍্যাটিং করেন স্টিভ স্মিথ( stive smith) , লাবুশানে ( labuschagne), গ্রীন( green)। ৭৩ রান করেন লাবুশানে। স্মিথ করেন ৮১ রান। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও দুরন্ত প‍্যারফমেন্স তাঁর। গ্রীন করেন ৮৪ রান। ৩৯ রান করে অপরাজিত অজি অধিনায়ক টিম পেন ( pen)। এরপর চা বিরতির সময় ৩১২ রানের নিজেদের ইনিংস ডিক্লেয়ার দিয়ে দেয় অস্ট্রেলিয়া। ভারতের দুটি করে উইকেট নভদীপ সাইনি( navdeep saini) এবং অশ্বিন( ashwin)। একটি করে উইকেট নেন বুমরাহ, সিরাজ।

৪০৭ রানের বিশাল লক্ষ‍্যমাত্রা পার করতে গিয়ে শুরুটা ভালই করে টিম ইন্ডিয়া। অর্ধশতরান করেন রোহিত শর্মা। এরপরই ঘটে বিপত্তি। ৫২ রানে আউট হয়ে যান রোহিত। শুভমন গীল আউট হন ৩১ রানে। ভারতের হয়ে এখন মাঠে আছেন পুজারা রাহানে জুটি। তৃতীয় টেস্টে জিততে তাদের দরকার ৩০৯ রান। এখন দেখার ভারতীয় দল তা করে দেখাতে পারে কি না। অস্ট্রেলিয়ার হয়ে একটি করে উইকেট নেন হ‍্যাজলউড এবং প‍্যাট কামিন্স।

আরও পড়ুন:চতুর্থ দিনেও বর্ণবৈষম‍্যের অভিযোগ , বার করে দেওয়া হল দর্শক

Advt

Previous article‘বিনামূল্যে করোনা টিকা’, মমতার বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলে সরব মালব্য
Next articleফের উত্তপ্ত কেশপুর-চন্দ্রকোনা