করোনা ভ্যাকসিন নিয়েও সাম্প্রদায়িক রাজনীতি! পাকিস্তানে পাঠানোর হুমকি বিজেপি নেতার

আর কয়েকদিনের মধ্যেই জরুরি ভিত্তিতে দেশজুড়ে শুরু হবে করোনার টিকাকরণ (covid vaccination)। দেশজুড়ে ভ্যাকসিনের বণ্টন শুরু হয়ে গিয়েছে৷ আর এবার এই ভ্যাকসিন নিয়েও সাম্প্রদায়িক রাজনীতি শুরু হয়ে গেল। বেফাঁস মন্তব্য করে বিতর্ক তৈরি করলেন উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক সঙ্গীত সিং সোম (sangeet singh som)৷ উত্তরপ্রদেশের সরধনা কেন্দ্রের বিধায়ক সঙ্গীত সোম বলেন, যেসব মুসলিমদের ভারতের তৈরি ভ্যাকসিনে আস্থা নেই, তাঁদের পাকিস্তানে চলে যাওয়া উচিত৷ তাঁর কথায়, যেসব মুসলমান নরেন্দ্র মোদিকে বিশ্বাস করেন না, দেশের বিজ্ঞানীদের বিশ্বাস করেন না, তাঁদের ভারতে থাকার কোনও অধিকারই নেই৷ তাঁরা এক্ষুনি পাকিস্তানে চলে যান। ওখানে গিয়ে বরং ভ্যাকসিন নিন।

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই বিভিন্ন মহল থেকে পরিকল্পিতভাবে একটি গুজব ছড়ানো হচ্ছে৷ বলা হচ্ছে, করোনা ভ্যাকসিনে রয়েছে শুয়োরের জিলেটিন৷ এই গুজবের ফলে করোনা ভ্যাকসিন নিয়ে মুসলিম সমাজের মধ্যে একাংশে উদ্বেগ দেখা দিয়েছে৷ এই গুজবের মাঝেই এহেন বিতর্কিত মন্তব্য করে উত্তেজনা বাড়ালেন উত্তরপ্রদেশের এই বিজেপি নেতা।

এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, প্রথম ধাপে দেশের ১ কোটি স্বাস্থ্যকর্মী এবং ২ কোটি ফ্রন্টলাইন ওয়ার্কারের টিকাকরণের খরচ বহন করবে সরকার৷ আগামী ১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে জরুরি ভিত্তিতে করোনা টিকাকরণ শুরু হবে। ড্রাগ কন্ট্রোল জেনারেল অফ ইন্ডিয়া (ডিসিজিআই) দুটি ভ্যাকসিনে ছাড়পত্র দিয়েছে৷ একটি হল অক্সফোর্ড- অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড এবং অপরটি ভারত বায়োটেক- আইসিএমআরের কোভ্যাক্সিন৷ এর আগে দেশের নটি মুসলিম সংগঠন জানায়, তারা চিনের তৈরি ভ্যাকসিন নেবে না৷ কারণ এই ভ্যাকসিনে রয়েছে শুয়োরের চর্বি৷ এখন ভারতের তৈরি ভ্যাকসিনেও শুয়োরের চর্বি মেশানো রয়েছে বলে গুজব ছড়িয়েছে৷ যদিও এই গুজব পুরোপুরি উড়িয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার।

আরও পড়ুন:স্বামীজির মাথার ওপর শ্যামাপ্রসাদ-দীনদয়াল, উঠছে সমালোচনার ঝড়

Advt

Previous articleস্বামীজির মাথার ওপর শ্যামাপ্রসাদ-দীনদয়াল, উঠছে সমালোচনার ঝড়
Next articleফের রাজ্যে এসে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠকে ডেপুটি ইলেকশন কমিশনার সুদীপ জৈন