ইংরেজবাজারে তৃণমূল প্রার্থী হিসেবে কৃষ্ণেন্দু নারায়ণের নামে দেওয়াল দখল, শুরু বিতর্ক

আগামী বিধানসভা ভোট যত এগিয়ে আসছে, মালদহ (Maldah) জেলায় শাসকদলের গোষ্ঠীকোন্দলের ফাঁকফোকর যেন ততই উন্মুক্ত হচ্ছে। এখনও পর্যন্ত দলের প্রার্থী তালিকা ঘোষণা করা না হলেও ইংরেজবাজার বিধানসভা কেন্দ্রের দেওয়ালে প্রার্থী হিসেবে নাম উঠে এসেছে কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীর (Krisnendu narayan Chowduri)। যদিও পুরো নাম নয়, এক্ষেত্রে নামের সংক্ষিপ্তসার ব্যবহার করা হয়েছে। এই ঘটনা নিয়ে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে জেলা তৃণমূলের (Tmc) অন্দরে। এলাকার বর্তমান তৃণমূল বিধায়ক নীহাররঞ্জন ঘোষের দাবি, গোটা বিষয়টি জেলা নেতৃত্বের তরফে রাজ্যকে জানানো হয়েছে। যাঁর নির্দেশে এসব কাজ হয়েছে, তিনি দলকেই হেয় করার চেষ্টা করছেন। এমন ঘটনা দল অনুমোদন করে না বলে কার্যত জানিয়ে দিয়েছে জেলা তৃণমূল নেতৃত্বও।

একুশের ভোটকে কেন্দ্র করে ইংরেজবাজারের মহদিপুর এলাকায় সম্প্রতি তৃণমূলের তরফে দেওয়াল দখল শুরু হয়েছে । কিন্তু প্রতিটি দেওয়ালেই দলের সঙ্গে রয়েছে আরও একটি নাম, কেএনসি । জেলার রাজনীতিতে নামটি কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী বলেই পরিচিত। তবে, এই নিয়ে মহদিপুরের তৃণমূল কর্মীরা সংবাদমাধ্যমকে কিছু বলতে রাজি নয়। তাঁদের বক্তব্য, নির্দেশ অনুযায়ীই তাঁরা এই কাজ করেছে। ফলত প্রবল চাঞ্চল্য শুরু হয়েছে জেলা তৃণমূলের অন্দরে।

বর্তমানে এই কেন্দ্রের বিধায়ক নীহাররঞ্জন ঘোষ। কৃষ্ণেন্দু এই কেন্দ্রের প্রাক্তন বিধায়ক। রাজনৈতিক মহল বলছে, আসন্ন ভোটে দলীয় টিকিট যাতে কৃষ্ণেন্দুই পান, তার জন্য দলের উপর এভাবেই পরোক্ষে চাপ তৈরি করেছে তাঁর অনুগামীরা কৃষ্ণেন্দু বলছেন, “কে কী বলল, তাতে কিছু যায় আসে না। মহদিপুরের দলীয় কর্মীরা অনুমতি নিয়েই এভাবে দেওয়াল দখল করেছে। আমি তাঁদের এ নিয়ে জিজ্ঞেস করেছিলাম। তাঁরা বলেছিল, তাঁরা যে কাজ করছে, তার প্রমাণ রাখতেই তাঁরা কোড নাম দিয়ে দেওয়াল দখল করছে। এখানে দলের অনেকেই ঘুমিয়ে রয়েছে। তারা শুধু কার কী কাজ হচ্ছে, কী হচ্ছে না, তার খোঁজ রাখে। তাঁদের মুখে এসব কথা শুনতে রাজি নই”।

এদিকে নীহারের বক্তব্য, “যিনি এই কাজ করেছেন, তিনি দলবিরোধী কাজ করেছেন। ইতিমধ্যে বিষয়টি জেলা নেতৃত্ব, রাজ্য নেতৃত্বকে জানিয়েছি”।

আরও পড়ুন-বাংলায় ক্ষমতায় আসা শুধু ভোটের অপেক্ষা, দাবি মৌর্যের

Advt

Previous articleসামান্য নামল সেনসেক্সের সূচক, ১ পয়েন্ট বাড়ল নিফটি
Next articleপরের পর সভায় বিশৃঙ্খলা, পুলিশি নিরাপত্তার দাবি নিয়ে হাইকোর্টে শুভেন্দু