৩৫০ গ্রাম ব্রাউন সুগার, ১১ লক্ষ টাকা উদ্ধার মালদায়, ধৃত ২

গোপন সূত্রে অভিযান চালিয়ে ভারত-বাংলাদেশ সীমান্ত(India Bangladesh border) থেকে খানিকটা দূরে ৩৫০ গ্রাম ব্রাউন সুগার(brown sugar) সহ ১১ লক্ষ টাকার ভারতীয় নোট উদ্ধার করলো পুলিশ। এই ঘটনায় দুই মাদক কারবারিকে গ্রেপ্তার(arrest) করেছে ইংরেজবাজার থানার পুলিশ(police)। বৃহস্পতিবার গভীর রাতে মহদিপুর গ্রাম পঞ্চায়েতের লোটন মসজিদ এলাকা থেকে ওই দুই মাদক কারবারিকে ব্রাউন সুগার এবং নগদ ১১ লক্ষ টাকা সহ গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে একটি চার চাকার বলেরো গাড়ি। সেটিও আটক করেছে পুলিশ। এত বিপুল পরিমাণ টাকা এবং ব্রাউন সুগার নিয়ে ওই দুই দুষ্কৃতীরা কোথায় যাচ্ছিল, তার তদন্ত শুরু করেছে ইংরেজবাজার থানার পুলিশ। শুক্রবার ধৃতদের সাতদিনের নিজেদের হেফাজতে নেওয়ার জন্য মালদা আদালতে আবেদন জানিয়েছে তদন্তকারী পুলিশ কর্তারা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত দুই মাদক কারবারি নাম প্রসেনজিৎ ঘোষ এবং নেসারুল ইসলাম। এদের বাড়ি বৈষ্ণবনগর থানা এলাকায়। উদ্ধার হওয়া ৩৫০ গ্রাম ব্রাউন সুগারের বর্তমান বাজারমূল্য প্রায় ৪ লক্ষ টাকা বলে জানিয়েছে পুলিশ। এছাড়াও গাড়ির মধ্যে একটি ব্যাগে ১১ লক্ষ টাকার ভারতীয় নগদ অর্থ মজুদ করা ছিল। পুলিশ জানিয়েছে, ভারত – বাংলাদেশ সীমান্তবর্তী মহদীপুরের লোটধ মসজিদ এলাকা থেকে চার চাকার গাড়ির সহ ওই দুজনকে আটক করা হয়। এরপর ওই গাড়ি তল্লাশি চালিয়ে সেখান থেকে ব্রাউন সুগার এবং বিপুল পরিমাণ ভারতীয় অর্থ উদ্ধার হয়েছে। ধৃত প্রসেনজিৎ ঘোষ ওই গাড়িচালক ছিল এবং নেসারুল ইসলাম ওই গাড়ির মালিক। রাতের অন্ধকারে এত বিপুল পরিমাণ টাকা নিয়ে ধৃতেরা কোথায় যাওয়ার পরিকল্পনা নিয়েছিল এবং এই ব্রাউন সুগার গুলি কোথায় পাচার করা হতো তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন:শনিবার সকাল ন’টা থেকে রাজ্যজুড়ে শুরু হবে করোনার টিকাকরণ

শুক্রবার সাংবাদিক বৈঠক করে ইংরেজবাজার থানার আইসি মদনমোহন রায় জানিয়েছেন, গোপন সূত্রে খবর পেয়ে ইংরেজবাজার থানা অফিসার অনিমেষ সমাজপতি, কাজল ব্যানার্জি এবং অভিজিৎ ভৌমিকের নেতৃত্বে একটি টিম তৈরি করা হয়। লোটন মসজিদ এলাকায় অভিযান চালিয়ে ওই দুজনকে গ্রেফতার করা হয়। উদ্ধার হওয়া ভারতীয় টাকাগুলোর মধ্যে ২০০,১০০,৫০,২০ ও ১০ বান্ডিল রয়েছে। ধৃতদের জিজ্ঞাসাবাদের জন্য মালদা আদালতের মাধ্যমে পুলিশি হেফাজতে নেওয়া হবে।

Advt

Previous articleবিতর্কিত ৩ কৃষি আইনকে সমর্থন জানাল আই এম এফ
Next articleকেরলের বিরুদ্ধে নামার আগে লাল-হলুদে সই অজয় ছেত্রীর