রাজীব-শতাব্দী কী বলবেন শনিবার ? জল্পনা তুঙ্গে

শনিবার, ১৬ জানুয়ারি, তৃণমূলের কাছে খুবই গুরুত্বপূর্ণ ৷

ওইদিনই দলের দুই নেতা-নেত্রী জানাতে চলেছেন তাঁদের রাজনৈতিক ভবিষ্যৎ৷ কী সিদ্ধান্ত তাঁরা নেবেন, সেদিকেই তাকিয়ে সবাই৷
সোশ্যাল মিডিয়া লাইভে এই দাদা-দিদি কোন কথা বলবেন, জল্পনা তুঙ্গে।

রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দোপাধ্যায় (RAJIB BANERJEE) আগে জানিয়েছেন তিনি শনিবার বিকেল ৩টের সময় ফেসবুক লাইভ করবেন৷ সেখানেই তিনি বেশ কিছু সিদ্ধান্তের কথা জানাবেন।

পরে বীরভূমের সাংসদ শতাব্দী রায় ( SATABDI ROY) জানান, ওই একই দিনে বেলা ২টোয়, নিজের সিদ্ধান্ত জানাবেন৷
ফলে, রাজ্য রাজনীতিতে গুরুত্বপূর্ণ হতে চলেছে শনিবারের বারবেলা৷ প্রসঙ্গত, গত ১৯ ডিসেম্বর বিজেপি’তে যোগ দেন শুভেন্দু অধিকারী। সেটিও ছিল এমনই এক শনিবার।

বনমন্ত্রী রাজীব বন্দোপাধ্যায় পর পর রাজ্য মন্ত্রিসভার বৈঠক এড়িয়েছেন। দলীয় বৈঠকেও তাঁকে দেখা যাচ্ছে না। রাজ্য রাজনীতিতে শুভেন্দু অধিকারীর পরে তাই চর্চা চলছে বনমন্ত্রীকে নিয়ে। রাজীব সাধারণ মানুষের কাছে পৌছতে এবার সাহায্য নিচ্ছেন সোশ্যাল মিডিয়ার। আগামী ১৬ জানুয়ারি তিনি ফেসবুক লাইভ করবেন বলে নিজেই জানিয়েছেন। জল্পনা তৈরি হয়েছে সোশ্যাল মিডিয়ায় কী জানাতে চলেছেন রাজীব বন্দোপাধ্যায়। রাজীব রাজ্যের মন্ত্রী, হাওড়া জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর। তিনি ফেসবুকে তাঁর পেজে লিখেছেন, “সাধারণ মানুষের কাছে পৌছনোর জন্যে সবচেয়ে শক্তিশালী মাধ্যম হিসেবে আমি সবসময় সোশ্যাল মিডিয়াকেই এগিয়ে রাখি। আগামী ১৬ জানুয়ারি শনিবার ফেসবুক লাইভে আসছি।” ইতিমধ্যেই মন্ত্রিত্ব ও দলীয় পদ ছেড়েছেন হাওড়ার লক্ষীরতন শুক্লা। আচমকাই মন্ত্রিত্ব ও সভাপতি পদ ছেড়ে দেওয়ায় অস্বস্তিতে পড়ে যায় শাসক দল। বেসুরো প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী। এই রাজীব বন্দোপাধ্যায় এতদিন অনেক কথাই বলেছেন৷ কখনও বলেছেন, “দলে কাজ করার মতো পরিস্থিতি নেই।” কখনও বলেছেন, “দলের শীর্ষ নেতারা, নিচু তলার কর্মীদের চাকর বাকর মনে করেন।” রাজীবের এইসব মন্তব্য ঘিরে বেশ অস্বস্তিতে পড়েছে রাজ্যের শাসক দল পার্থ চট্টোপাধ্যায় ও ফিরহাদ হাকিম বুঝিয়েছেন রাজীব বন্দোপাধ্যায়কে।কিন্তু তাতেও কোনও কাজ হয়নি৷

অন্যদিকে ফ্যান পেজে অভিমানী-বার্তা দিয়েছেন সাংসদ শতাব্দী রায়। তিনি লিখেছেন, দীর্ঘদিন ধরে তাকে দলের বৈঠকে ডাকা হয় না। অনুষ্ঠানের ব্যাপারে জানানো হয় না। তাঁর মাঝে মধ্যে এই নিয়ে কষ্ট হয়। তাই তিনি যদি কোনও সিদ্ধান্ত গ্রহণ করেন তাহলে শনিবার দুপুর দুটোর সময় জানাবেন।

প্রসঙ্গত গত ২৯ ডিসেম্বর মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের রোড শো যা বোলপুরে হয়েছিল সেখানে হাঁটতে দেখা গিয়েছিল শতাব্দী রায়কে। এমন কি,তিনি মঞ্চেও হাজির ছিলেন। এই অবস্থায় গত ১৬ দিনে অবস্থার কী এমন বদল হল যে শতাব্দী রায়কে এমন লেখা সামাজিক মাধ্যমে জানাতে হল তা নিয়ে কৌতূহল তৈরি হয়েছে।

Advt

Previous articleস্বাস্থ্যকর্মীদের ৯৫% ভাতা বৃদ্ধি, এককালীন ৩ লাখ টাকা ঘোষণা মমতা সরকারের
Next articleঅবশেষে সংসদ শুরু ২৯ জানুয়ারি, বাজেট পেশ ১ ফেব্রুয়ারি