বাড়ল তাপমাত্রা, বৃষ্টির সম্ভাবনা রাজ্যের ৪ জেলায়

রাজ্যে কনকনে শনিবার শীতের পরিস্থিতিতেও এক ধাক্কায় প্রায় ৩ ডিগ্রি উঠল পারদ। তবে আমেজ থাকবে শীতের। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আবহাওয়া দফতর জানিয়েছে, এখনই বিদায় নিচ্ছে না শীত। কাল থেকে ফের নামবে পারদ। ফ্রেব্রুয়ারির প্রথম সপ্তাহেও শীতের আমেজ বজায় থাকবে দক্ষিণ এবং উত্তরবঙ্গে।

এরই মধ্যে দক্ষিণবঙ্গের ৪ জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আবহাওয়াবিদরা জানিয়েছেন, বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূমে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, ৩ ফেব্রুয়ারি পর্যন্ত রাজ্যজুড়ে শীতের আমেজ থাকবে। অন্যদিকে, উত্তরবঙ্গে আগামী ৪৮ ঘণ্টা ঘন কুয়াশার দাপট থাকবে। কোথাও কোথাও দৃশ্যমানতা ৫০ মিটারে নেমে আসতে পারে। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি, কোচবিহারে ঘন কুয়াশার সতর্কবার্তা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সকালের দিকে হালকা কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে পরিষ্কার হবে আকাশ। এদিন বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমানে হালকা বৃষ্টিপাত হতে পারে।

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, রবিবার নতুন করে উত্তর-পশ্চিম ভারতে প্রবেশ করতে চলেছে পশ্চিমী ঝঞ্ঝা। তুষারপাতের সম্ভাবনা রয়েছে জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশে।

আরও পড়ুন : দিল্লি বিস্ফোরণের জেরে অমিত শাহের বঙ্গ-সফর বাতিল

Advt

Previous articleব্রেকফাস্ট স্পোর্টস
Next articleনন্দীগ্রামের গণবিবাহে নবদম্পতিদের উপহার পাঠালেন মমতা