দুর্নীতি চাপা দিতেই বিজেপিতে গিয়ে হাম্বা হাম্বা করছে, দলত্যাগীদের তোপ মমতার

ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banarjee) নিশানায় দলত্যাগীরা। আজ, মঙ্গলবার কালনার (Kalna) জনসভা (Rally) থেকে নাম না করে দলবদলু শুভেন্দু (Suvendu), রাজীব (Rajib) বিশ্বজিৎ কুণ্ডুদের (Biswajit Kundu) তীব্র ভাষায় আক্রমণ শানালেন তৃণমূল (TMC) নেত্রী। বললেন, ‘দুষ্টু গরু’, ‘মায়ের কুসন্তান’!

কালনার দলত্যাগী বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু সম্পর্কে মমতার বিশ্লেষণ, “তৃণমূলে দুষ্টু গরুর দরকার নেই। দুষ্টু গরুর থেকে শূন্য গোয়াল ভালো। কয়েকটা দুষ্টু গরু হাম্বা হাম্বা ডাকতে ডাকতে ইধার-উধার করে বেড়াচ্ছে। আসলে তারা নিজেদের দুর্নীতি থেকে চোখ ঘোরানোর জন্য বিজেপিতে নাম লিখিয়েছে। তারা গিয়েছে, ভালো হয়েছে। পাপ বিদেয় নিয়েছে। যারা তৃণমূলে থেকে তৃণমূলের খারাপ করে, তাদের তৃণমূল কংগ্রেস দলে থাকার কোনও প্রয়োজন নেই। তৃণমূল কংগ্রেস তারাই করবে, যারা মানুষের কাজ করবে।”

এদিন কালনায় মুখ্যমন্ত্রীর নিশানায় যে স্থানীয় বিধায়ক বিশ্বজিৎ থাকবেন, তা একপ্রকার নিশ্চিত ছিল। গত ১৯ ডিসেম্বর শুভেন্দু অধিকারীর সঙ্গেই অমিত শাহের সভায়
বিজেপিতে যোগ দিয়েছেন কালনার বিধায়ক বিশ্বজিত কুণ্ডু।

বিজেপিতে যোগ দেওয়ার অনেক আগে থেকেই বিশ্বজিৎ কুণ্ডুর বিরুদ্ধে টেট দুর্নীতির অভিযোগ উঠেছিল। প্রাথমিকের টেটে স্বজনপোষণের অভিযোগও উঠেছিল কালনার বিধায়কের বিরুদ্ধে। এবং কিছুদিন আগে একটি চ্যানেলের সাক্ষাৎকারে বিশ্বজিৎ নিজে মুখে তাঁর স্ত্রী ও বৌদিকে প্রাথমিক স্কুলে চাকরি পাইয়ে দিয়েছিলেন বলে স্বীকার করে নিয়েছেন।

এখানেই শেষ নয়। নাম না করে শুভেদু অধিকারী ও রাজীব বন্দ্যোপাধ্যায়কেও কটাক্ষ করতে ছাড়েননি মমতা। সুর চড়িয়ে তৃণমূল নেত্রী বলেন, “মা ছেলেদের খাইয়ে দাইয়ে লালন পালন করবে, আর তারপর মা যখন অসুস্থ হয়ে পড়বে, মায়ের যখন কিছু প্রয়োজন হবে খাদ্যের, তখন তুমি মায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে পালিয়ে যাবে? এই সন্তান কুসন্তান। এ সন্তান কখনও মায়ের সুসন্তান হতে পারে না।”

তবে এদিন কালনার জনসভা থেকে ফের আত্মবিশ্বাসের সুর পাওয়া মুখ্যমন্ত্রীর কথায়। তাঁর কথায়, “ফের সরকারে ফিরছে তৃণমূল (TMC)। আমাদের সরকার আছে ও থাকছে। বাংলার মানুষ বিনা পয়সায় রেশন পাচ্ছেন ও পাবেন। স্বাস্থ্যসাথীও চালু থাকবে। কৃষকদের কাছ থেকেই আমরা চাল কিনব।”

সবশেষে মানুষের উদ্দেশ্যে তৃণমূল নেত্রীর বার্তা, “তৃণমূলে কেউ অন্যায় করলে, আমি আছি অভিভাবক। কেউ অন্যায় করলে বলবেন, গালে দুটো থাপ্পড় মারব।”

 

Previous article‘ভারতীয় মুসলিম হিসেবে আমি গর্বিত’, বিদায়ক্ষণে সংসদে আবেগতাড়িত আজাদ
Next articleপ্রয়াত বলিউডের অভিনেতা-প্রযোজক রাজীব কাপুর