ফের প্রশ্নের মুখে যোগী সরকার, দুষ্কৃতীদের হাতে খুন কনস্টেবল

উত্তর প্রদেশে রেকর্ড হারে কমেছে অপরাধের সংখ্যা, এমনই দাবি করে এসেছে উত্তর প্রদেশের সরকার। মাফিয়া, দুষ্কৃতী দমন ইত্যাদি প্রতিহত করার ব্যাপারে সরকার ক্রমেই সক্রিয় ভূমিকা নিচ্ছে বলে একাধিকবার দাবি করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। কিন্তু বাস্তবের ছবি বোধহয় বলছে অন্য কথা। সংবাদ শিরোনামে ফের উঠে এল দুষ্কৃতী দৌরাত্ম্যের ঘটনা। বেআইনি মদের সন্ধানে বেড়িয়ে খুন হতে হল এক কনস্টেবলকে।

বুধবার সকাল থেকে চাউর হয়েছে উত্তর প্রদেশে কন্সটেবল খুন হওয়ার খবর। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আরও এক পুলিশকর্মী। জানা গিয়েছে, ঘটনাটি উত্তরপ্রদেশের কাসগঞ্জ এলাকার। এক বেআইনি মদ তৈরির কারখানায় তল্লাশি চালানোর সময় বাঁধে বিপত্তি। কর্মরত পুলিশদের ওপর চড়াও হয় দুষ্কৃতীরা৷ পুলিশকর্মীদের উপর লাঠি ও অন্যান্য অস্ত্র নিয়ে তারা হামলা চালিয়েছিল বলে অভিযোগ। আচমকা হামলার ফলে স্বভাবতই কিছুটা দিশেহারা হয়ে পড়ে পুলিশ বাহিনী। প্রাণে বাঁচতে সেখান থেকে পালাতে শুরু করেন তারা৷ ভাগ্য খুব একটা ভালো ছিল না দুই পুলিশকর্মী দেবেন্দ্র এবং অশোক কুমারের। দুষ্কৃতীরা চড়াও হয় তাদের ওপর। আটকে রেখে তাদের মারধর করা হয়েছে বলে মনে করা হচ্ছে। খবর পেয়ে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দেয় বিশাল পুলিশবাহিনী। কিন্তু দেরি হয়ে গিয়েছিল ততক্ষণে। ধিমার গ্রামের কাছে একটি মাঠে দুই কনস্টেবলকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখে সেই বাহিনী। তৎক্ষণাৎ দু’জনকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানেই মৃত্যু হয়েছে কনস্টেবল দেবেন্দ্রর। অপরজন, অশোক কুমার এখনও হাসপাতালে ভর্তি রয়েছেন বলে খবর। তাঁর অবস্থা গুরুতর বলে জানা গিয়েছে।

কর্তব্যরত পুলিশের মৃত্যুর ঘটনায় চাপে পড়েছে যোগী আদিত্যনাথের সরকার। উত্তর প্রদেশ সরকারের পক্ষ থেকে টুইট করে বলা হয়েছে, কাসগঞ্জে পুলিশকর্মীদের উপর হামলার ঘটনায় কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। অপরাধীদের বিরুদ্ধে জাতীয় সুরক্ষা আইনে মামলা দায়ের করা হবে। মৃত কনস্টেবল দেবেন্দ্রর পরিবারের একজন চাকরি দেওয়া হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। সেই সঙ্গে ক্ষতিপূরণ বাবদ ৫০ লক্ষ টাকার আর্থিক সাহায্য প্রদান করা হবে বলে জানিয়েছে উত্তর প্রদেশ সরকার। একই সঙ্গে আহত সাব ইনস্পেক্টর অশোকের চিকিৎসার যাবতীয় দায়িত্ব নেওয়ার আশ্বাস দিয়েছেন যোগী আদিত্যনাথ।

Advt

Previous articleসংরক্ষণ করতে হবে ‘বিরাট’কে, নির্দেশ সুপ্রিম কোর্টের
Next articleনাড্ডার সভার ভিড়ে ভাটা, চিন্তায় পদ্ম শিবির