‘বাঁচতে চাই’, সাহায্য চেয়ে কাতর আর্তি মারণ রোগে আক্রান্ত হতদরিদ্র আব্দুলের

দিন আনা দিন খাওয়া পরিবারে বাসা বেঁধেছে মারণ অসুখ। তাকে সামাল দিতেই হিমশিম খেতে হচ্ছে হত দরিদ্র পরিবারকে। চিকিৎসার খরচ যোগাতে গিয়ে যাবতীয় সঞ্চয় এবং দু’চার কাঠা চাষের জমিটুকুও বিক্রি হয়ে গিয়েছে। অবশিষ্ট রয়েছে শুধুমাত্র ভিটে মাটিটুকু। আর কোনও রাস্তা না পেয়ে দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া পরিবারটি এবার দিন গুনছে সাহায্যের আশায়। চিকিৎসার অভাবে শয্যাশায়ী বছর পয়ত্রিশের আব্দুল কাদেরের(Abdul kader) কাতর আর্তি কেউ যদি তাদের কিছু অন্তত সাহায্য করে এই দুরবস্থায়।

উত্তর দিনাজপুরের(north Dinajpur) মারনাই থারাইসের বাসিন্দা আব্দুল কাদের পেশায় একজন পরিযায়ী শ্রমিক। বছর খানেক আগে মুম্বই থেকে গ্রামের বাড়িতে ফিরছিলেন তিনি। মুম্বই থাকাকালীন তার পরিবারের অর্থনৈতিক অবস্থা মোটামুটি সচ্ছল ছিল। তবে গ্রামে ফিরে আসার পর একদিন তিনি লক্ষ্য করেন কোমরের নীচ থেকে পায়ের অংশ ভীষণভাবে ফুলে গিয়েছে। তড়িঘড়ি স্থানীয় হাসপাতালে গিয়ে চিকিৎসা করান কাদের। নানা পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায় অসুস্থ ওই পরিযায়ী শ্রমিকের দুটি কিডনি বিকল হয়ে গিয়েছে। এরপর সংসারে সঞ্চয় যা কিছু অবশিষ্ট ছিল ধীরে ধীরে চিকিৎসা খাতেই শেষ হয়ে যায় সব। অবিলম্বে কিডনি প্রতিস্থাপন দরকার। যার জন্য খরচ অনেক। এদিকে স্ত্রী ও নাবালক দুই সন্তান নিয়ে অভাবের সংসারে সব খুইয়ে এখন শেষ সম্বল ভিটে মাটিটুকু।ডায়ালিসিসের(dialysis) সাহায্য নিয়ে কোনও মতে লড়াইটা চালিয়ে যাচ্ছেন অসুস্থ কাদের। তবে প্রতিদিন চিকিৎসার খরচ যেভাবে বাড়ছে তাতে আর কোনও উপায় না দেখে অসহায় পরিবার সোশ্যাল মিডিয়ায় দ্বারস্থ হয়েছে। কোনো সংস্থা ও সহৃদয়বান ব্যক্তিরা যদি এগিয়ে আসেন তবে নতুন করে বাঁচার স্বপ্ন দেখতে পারবে পরিবারটি।

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে আব্দুল কাদের বলেন, অসুস্থতার জন্য চিকিৎসা করাতে গিয়ে সব খুইয়ে পথে বসার মত অবস্থা হয়েছে। এই ভিটেমাটিটুকু ছাড়া আর কিছু অবশিষ্ট নেই। সরকার যদি এই অবস্থায় কোনওরকম সাহায্যের হাত বাড়ায় আমাদের দিকে তবে ভীষণ উপকৃত হই। একই আবেদন আব্দুল কাদেরের স্ত্রীরও। স্বামীর প্রাণ বাঁচাতে মানবিক মানুষের সাহায্য ছাড়া আর কোনও পথ দেখছেন না তিনিও।

NAME-ABDUL KADER
BANK NAME- PUNJAB NATIONAL BANK
A/C-1380010345125
IFSC-PUNB0138020
CHANDRAPARA BRANCH
MOBILE NO- 9339019823

Advt

Previous articleইমপিচমেন্ট শুনানিতে নিয়মের ফাঁকে গলে নির্দোষ প্রমাণিত ডোনাল্ড ট্রাম্প
Next articleবাঙালিকে ‘সাবধান’ করতে ময়দানে ফের বাংলা পক্ষ