ভি-ডের দিনেও ‘লাভ জিহাদ’ তুলে তাণ্ডব, ধৃত বিজেপি বিধায়ক-সহ ১৭

ভ্যালেন্টাইন্স ডে-তেও ‘লাভ জিহাদ’ কে ইস্যু করে তাণ্ডব বাধালো বিজেপি নেতা- কর্মীরা। শুধু এতেই থেমে থাকেননি তারা। হুক্কা রেস্তোরাঁয় ঢুকে ভাঙচুরও চালায়।অভিযোগ পেয়ে ঘটনাস্হলে পৌঁছয় পুলিশ। সেখান থেকে প্রাক্তন বিজেপি বিধায়ক সহ মোট ১৭ জনকে গ্রেফতার করে তারা। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ভোপালের একটি হুক্কা বার ও রেস্তোরাঁয়। অভিযোগ, ভি-ডের দিনেও ‘লাভ জিহাদ’ তুলে ধরেন রেস্তোরাঁ কর্তৃপক্ষ। তারপরই তাদের ওপর হামলা চালানো হয়। ধৃতরা সবাই বিজেপি ও শিবসেনার কর্মী-সমর্থক বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতারের পর পর ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। ঘটনা খতিয়ে দেখতে রেঁস্তোরার সিসিটিভি ফুটেজ দেখছেন তাঁরা। ভোপালের ডিআইজি ইরশাদ ওয়ালি জানিয়েছেন, রেস্তোরাঁর সিসিটিভি এবং মোবাইলে ভিডিও ফুটেজ দেখে  ইতিমধ্যেই কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ। ভিডিওতে দেখা যাচ্ছে, প্লেট, কাপ সহ অন্যান্য জিনিস আছাড় মেরে রেস্তোরাঁর মেঝেতে ফেলা হচ্ছে।

ভোপালের  হবিবগঞ্জ থানা এলাকার কাউবয় নামের ওই রেস্তোরাঁয় ভ্যালেন্টাইন্স ডে-র পার্টি চলছিল। সেই সময় কয়েকজন শিবসেনা নেতা-কর্মী হঠাৎ রেস্তোরাঁয় ঢুকে পড়েন। পাশ্চাত্য সংস্কৃতি বরদাস্ত করা হবে না বলে শিবসেনার তরফ থেকে জানানো হয়। এই ঘটনায় ৩ জন মহিলা সহ ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, ভোপালে অন্য একটি ঘটনায় প্রাক্তন বিজেপি বিধায়ক সুরেন্দ্র নাথ সিংকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ ভোপালের রেস্তোরাঁয় ভাঙচুর করে সে ও তার দলবল। দু’টি ঘটনায় মোট ১৭ জন পুলিশকে গ্রেফতার করা হয়েছে। এদিকে বিজেপির যুব মোর্চার নেতা অমিত রাঠোর ‘লাভ জিহাদ’ ও মাদকের অপব্যবহারের বিরুদ্ধে হুক্কা বারে প্রচার চালাতে যায়। সেখানে কিছু তরুণ তরুণী ভাঙচুর করে। হুক্কা বার বন্ধ না হলে কড়া পদক্ষেপ করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

Previous articleএকনজরে মমতাময়ী “মা”-এর রান্নাঘর ও ৫ টাকার ডিম-ভাত
Next articleমায়ের রান্নাঘরে ৫ টাকায় পেট ভরে খাবার: নজিরবিহীন প্রকল্প বললেন মমতা