ফের মা হতে চলেছেন মেগান, দ্বিতীয় সন্তান আসার প্রতীক্ষায় দিন গুনছেন হ্যারি

“দাদা হতে চলেছে আর্চি।  দ্বিতীয় সন্তানের অপেক্ষায় প্রহর গুনছেন হ্যারি-মেগান”। ভ্যালেন্টাইনস ডে তেই দ্বিতীয় সন্তানের নিশ্চিত আগমনী বার্তা দিলেন ব্রিটিশ প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী মেগান মর্কেলের মুখপাত্র। সংবাদসংস্থা বিবিসি-কে তিনি আরও জানান, দ্বিতীয় সন্তানের আগমনের বার্তা দিতে পেরে উচ্ছ্বসিত আর্চি বাবা ও মা। সম্প্রতি হ্যারি ও মেগানের একটি সাদা-কালো ছবিও প্রকাশ্যে এসেছে। যেখানে গাছের নীচে হ্যারির কোলে মাথা রেখে মেগান শুয়ে রয়েছে। সেখানে স্পষ্টতই ‘বেবি বাম্পের’ বিষয়টি বোঝা যাচ্ছে।

প্রসঙ্গত, ব্রিটেনের সংবাদপত্রে এই একইরকম সুখবর ঠিক ৩৭ বছর আগে প্রকাশিত হয়েছিল। সেখানে হ্যারি ও মেগানের জায়গায় ছিলেন প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়না।  তারাও তাঁদের দ্বিতী য় সন্তানের জন্ম দিতে চলেছিলেন। তিনিই প্রিন্স হ্যারি। স্বভাবতই উচ্ছ্বসিত মেগান ও হ্যারি। কবে নাগাদ মেগানের দ্বিতীয় সন্তান জন্ম নিতে চলেছে সেব্যাপারে এখনও সঠিক তথ্য দেওয়া হয়নি।

জানা গেছে, গত বছরই মেগান ও হ্যারির কোলে দ্বিতীয় সন্তান আসার কথা ছিল। কিন্তু একটি মার্কিন সংবাদসংস্থা জানায়, গত বছর জুলাই মাসে গর্ভপাত করা হয় মেগানের। ফের চলতি বছর ফেব্রুয়ারিতে এল সুসংবাদ।  বাকিংহাম প্যালেস সূত্র জানা গেছে, প্যালেসের রানি,ডিউক অফ এডিনবার্গ, প্রিন্স অফ ওয়েলস সহ গোটা পরিবার হ্যারিকে শুভেচ্ছা জানিয়েছে।

২০১৮ সালের মে মাসে মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলকে নিজের জীবনসঙ্গী বিসেবে বেছে নেন হ্যারি। ২০১৯ সালের মে মাসেই প্রথম পুত্র সন্তানের জন্ম দিয়েছিলেন মেগান। উইনসডোর ক্যাসেলের বাইরে সদ্যজাতকে নিয়ে হাসি মুখে ছবি তুলেছিলেন মেগান ও হ্যারি। সাদা কম্বলে মোড়া সেই শিশুর ছবি দেখে মুগ্ধ হয়েছিলেন সকলে। নিমেষে ভাইরাল হয় সেই ছবি। ছবিতে দেখা যায়, হ্যারির কোলে আরামে ঘুমোচ্ছে আর্চি। সেদিন তিনি বলেছিলেন আমাদের পুত্রসন্তান হয়েছে। এটা একটা অন্যরকম অনুভূতি। শিশুর জন্মের খবর মিডিয়াকে দেন হ্যারি। প্রিন্স ছাড়াও এই খবর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে দেন সাসেক্সের ডিউক এবং ডাচেস৷

গত বছর মার্চ মাসে রাজপরিবার থেকে সরে আসার সিদ্ধান্ত নেন  হ্যারি ও মেগান।  রাজপরিবারের বাঁধাধরা নিয়মে খাপখাওয়াতে না পেরে সাধারণের মতো স্বাধীনভাবে চলাফেরা করতেই এমন কথা ঘোষণা করেছিলেন তাঁরা। আর্থিকভাবে স্বনির্ভর হতে আমেরিকায় সংসার পাতেন। মেগান নতুন করে ফিল্ম দুনিয়ায় কাজও শুরু করেন। এই ঘটনার পরই ‘মাদাম তুসো’তে থাকা ব্রিটিশ রাজ পরিবারের সেট থেকে হ্যারি ও মেগানের মূর্তি সরিয়ে নেওয়া হয়।

Advt

Previous articleডার্বির উত্তাপ বাগানের বঙ্গ-ব্রিগেডে
Next articleব্রেকফাস্ট নিউজ