কৃষক-দলিত-আদিবাসী-মতুয়ার পর এবার স্বরাষ্ট্রমন্ত্রী মধ্যাহ্নভোজ সারবেন উদ্বাস্তু পরিবারে

আর কয়েকমাস বাকি পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটের। তার আগে ঘনঘন বঙ্গে আসছেন বিজেপি নেতারা। ফের মমতার বাংলা সফরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ১৮ ফেব্রুয়ারি তাঁর আসার কথা বঙ্গে। ওইদিন কাকদ্বীপ থেকে কলকাতা জোনের বিজেপির পরিবর্তন যাত্রার উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী। জানা গিয়েছে, এবার উদ্বাস্তু পরিবারে মধ্যাহ্নভোজ সারবেন শাহ।

আরও পড়ুন : পার্শ্ব শিক্ষক ইস্যুতে হস্তক্ষেপ চেয়ে অমিত শাহকে চিঠি মুকুলের

এতদিন শাহ কিংবা জেপি নাড্ডা বঙ্গ সফরে এসে কৃষক-দলিত-আদিবাসী থেকে শুরু করে মতুয়া পরিবারে মধ্যাহ্নভোজ সেরেছেন। দলীয় সূত্রে খবর, ১৮ ফেব্রুয়ারি রাজ্য এসে কপিলমুনির আশ্রমে পুজো দিয়ে নামখানার মাঠে জনসভা করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কাকদ্বীপে সুব্রত বিশ্বাসের বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন তিনি। সুব্রত বিশ্বাস বাংলাদেশ থেকে এসে কাকদ্বীপে বসবাস করছেন। তিনি শরণার্থী। সোমবার তাঁর বাড়িতে গিয়ে পরিবারের সঙ্গে কথা বলেন রাজ্যের দায়িত্বপ্রাপ্ত বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়।

যে আবাস যোজনার ঘর পেয়েছেন এমন কারওর বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন এমনটা আগে থেকেই ঠিক করা ছিল। সুব্রত বিশ্বাস আবাস যোজনার ঘর পেয়েছেন। জানা গিয়েছে, নামখানার ইন্দিরা ময়দানে জনসভা করে পরিবর্তন যাত্রার সূচনা করবেন শাহ। কালীমন্দিরের কাছ থেকে প্রায় তিন কিলোমিটার রাস্তা রথে চেপে রোড-শো করবেন তিনি।

বৃহস্পতিবার অমিত শাহ যেখানে সভা করবেন সেখানে ইতিমধ্যেই জোরকদমে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। সোমবারই এলাকা পরিদর্শন করে এসেছেন কৈলাস বিজয়বর্গীয়। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কার বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন তা এখনো ঠিক হয়নি বলে জানিয়েছেন বিজেপির অন্যতম সহ-সভাপতি রাজু বন্দ্যোপাধ্যায়।

Advt