বড় মেয়ের চিকিৎসার জন্য ছোট মেয়েকে বিক্রি করল দম্পতি

পেশায় দিনমজুর। বড় মেয়ের চিকিৎসার খরচ বহনের সামর্থ্যটুকুও নেই। তাই দায়ে পড়ে ১০ হাজার টাকায় রফা করে ছোট মেয়েকে বিক্রি করলেন দম্পতি। এরপর ১২ বছরের নাবালিকা বিক্রির খবর পেতেই বৃহস্পতিবার তাকে উদ্ধার করেছেন মহিলা ও শিশু কল্যাণ দফতরের অফিসাররা। আপাতত তাকে শিশু পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে। সেখানে চলছে কাউন্সেলিং।

অন্ধ্রপ্রদেশের নেল্লোরের ওই দম্পতি দিনমজুরের কাজ করেন বলে জানা গিয়েছে। ছোট মেয়েকে ৪৬ বছরের চিন্না সুবাইয়া নামের ব্যক্তির কাছে তাঁরা বিক্রি করেছিলেন। তবে বড় মেয়ের চিকিৎসার খরচ অনেক। তাই মেয়ের জন্য ২৫ হাজার টাকা চাইলেও,  দরদাম করে তা ১০ হাজার টাকায় নামে। তাতেই বিক্রি করা হয় মেয়েকে। পরে ক্রেতা, সুবাইয়ার সঙ্গে বিয়ে হয় ওই নাবালিকার। কিন্তু নাবালিকার চিৎকার এবং কান্না শুনে সন্দেহ হয় পড়শিদের। তাঁরা বিষয়টি নিয়ে সুবাইয়াকে জিজ্ঞাসাবাদ করেন। সেখান থেকে স্থানীয় সরপঞ্চে খবর পৌঁছয়। সরপঞ্চ থেকেই খবর নাবালিকাকে উদ্ধার করেন শিশু কল্যাণ দফতরের এক আধিকারিক।

অভিযুক্ত সুবাইয়ার বিরুদ্ধে মামলা দায়ের করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। জানা গিয়েছে, দিনমজুর দম্পতির ছোট মেয়েকে বিয়ে করার প্রস্তাব সুবাইয়া আগেও দিয়েছিলেন।

Advt

Previous articleপুনেতেই হচ্ছে ভারত-ইংল‍্যান্ড একদিনের ম‍্যাচ
Next articleকরোনাকে জয় করে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন মন্ত্রী শোভনদেব