সরকারি চাকরিতে নিয়োগ করবে বেসরকারি সংস্থা, ত্রিপুরা সরকারের নয়া বিজ্ঞপ্তিতে বিতর্ক তুঙ্গে

ত্রিপুরায় এবার সরকারি চাকরিই লাটে উঠছে! আধিকারিক, থেকে করণিক পর্যায়ের নিয়োগের জন্য এবার বেসরকারি সংস্থাকে দায়িত্ব দেওয়া হচ্ছে। বেসরকারি সংস্থাকে সরকারি বিভাগে বেশ কয়েকটি দফতরে চাকরিতে নিয়োগের দায়িত্ব দেওয়া হল। পরিষেবা ও জনশক্তি পরিকল্পনা অধিদফতরের জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “ত্রিপুরা সরকারের কর্মসংস্থান ও জনশক্তি পরিকল্পনা অধিদপ্তর বিভিন্ন রাজ্য সরকারের বিভাগগুলিতে নির্দিষ্ট রেটের ভিত্তিতে জনবল সরবরাহের জন্য এজেন্সিগুলিকে দায়িত্ব দিয়েছে।” এই বিজ্ঞপ্তি দিয়ে, রাজ্য সরকার ত্রিপুরার যুবকদের জন্য সরকারি চাকরি পাওয়ার আশা শেষ করে দিয়েছে।
বিজ্ঞপ্তি অনুসারে, মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের নেতৃত্বে রাজ্য সরকার বিভিন্ন সরকারি দফতরে কর্মী সরবরাহের জন্য পাঁচটি সংস্থার সঙ্গে চুক্তি করেছে।
নর্থইস্ট নাও-র হিসাবে রিপোর্ট করা হয়েছে, গ্রুপ ‘ডি ‘থেকে সরকারি স্তরে সমস্ত ধরণের কর্মী এই পাঁচটি এজেন্সি দ্বারা সরবরাহ করা হবে। বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে যে সরকার ত্রিপুরা পাবলিক সার্ভিস কমিশন (টিপিএসসি) কর্তৃক অনুষ্ঠিত পরীক্ষার মাধ্যমে বেসরকারী সংস্থাগুলির কাছে যে সকল পদে নিয়োগ প্রাপ্ত হবে তাদের নিয়োগের দায়িত্ব হস্তান্তর করেছে। ডিইএসএমপির পরিচালক নরেশ বাবু স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে যে এজেন্সিগুলি তাদের যে পরিমাণ কর্মচারী এবং বেতন দেয় তার জন্য একটি মাসিক কমিশন পাবে।
রাজ্য সরকারের পে-মেট্রিক্সের লেভেল ১, লেভেল ৫, লেভেল ১১-র এক হাজার পদের জন্য স্নাতকোত্তর পর্যন্ত যােগ্যতার লােক নির্বাচন করবে বেসরকারি এজেন্সি।জানুয়ারির শুরুতে, রাজ্যের শিক্ষামন্ত্রী রতন লাল নাথ ঘোষণা করেছিলেন যে তাদের সরকার মোট ৬,৯৩৯ টি চাকরি দিয়েছে, যার মধ্যে ২,৭৩৩ টি স্থায়ী চাকরী এবং ২,২৫০ টি চুক্তিভিত্তিক কর্মসংস্থান ছিল। আরও, ১,৯৫৬ সরকারি চাকরি আউটসোর্স করা হয়েছে।

Previous articleমনোনয়ন জমা দিলেন নন্দীগ্রামের বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারী
Next articleজঙ্গলমহলে হাওয়া ঘুরছে, চিন্তায় গেরুয়া শিবির