‘ভোটে জিততেই বিজেপির সঙ্গে জোট’ অকপট স্বীকারোক্তি তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর

“ভোটে জিততেই জোট বেঁধেছি গেরুয়া শিবিরের সঙ্গে। বিজেপির সঙ্গে দলের কোনও আদর্শই মেলে না।” নির্বাচনের প্রাক্কালে ঠিক এমনই বিস্ফোরক মন্তব্য করলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ইকে পালানিস্বামী (EK Palaniswami)। সেখানে AIADMK -র সঙ্গে জোট বেঁধেছে BJP। কিন্তু জোট বাঁধলেও দু’দলের অন্দরের কোন্দল যে রয়েই গেছে তা ক্রমেই প্রকাশ্যে আসছে।
এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে বিজেপি(BJP) কে তামিলনাড়ুতে শক্ত ঘাঁটি তৈরি করতে সাহায্য করছে AIADMK বলে প্রশ্ন করা হলে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী বলেন, “এটা একেবারেই ভুল ধারণা যে আমরা বিজেপিকে সাহায্য করছি। কেন্দ্রে ক্ষমতা দখল করার পর থেকেই বিজেপি তামিলনাড়ুতে রয়েছে। প্রত্যেক দলের নিজস্ব আদর্শ রয়েছে। এআইএডিএমকেও নিজেদের আদর্শের ভিত্তিতেই সরকার চালাবে। বিজেপির সঙ্গে জোট গড়া হয়েছে কেবল ভোটে জেতার দিকেই চোখ রেখে।” এই মন্তব্যের পরই তামিলনাড়ুর রাজ্য-রাজনীতিতে এই নিয়ে শুরু হয়েছে জোর চর্চা।

সম্প্রতি ডিএমডিকে(DMK) তাদের থেকে আলাদা হয়ে যাওয়ায় বেশ বড়সড় ধাক্কা খেয়েছে এ আইএডিএমকে(AIADMK) ও বিজেপি(BJP)। রাজনীতিবিদ তথা অভিনেতা বিজয়কান্ত,দলের পক্ষ থেকে জানান আসনরফা নিয়ে বারবার আলোচনা করার পরও কোনও রফাসূত্র না মেলায় তারা আর সেই দলের জোটসঙ্গী হতে চায় না বলে এক বিবৃতিতে জানানো হয়েছে। এদিকে মতের মিল না হলেও বিজেপি ও পিএমকে দু’দলের সঙ্গে আসন বন্টন চূড়ান্ত হয়ে গিয়েছে AIADMK-র। ২০ টি আসনে লড়বে বিজেপি ও ২৩ টি আসনে লড়বে পিএমকে বলে জানানো হয়েছে।

Advt

Previous articleভিন্নধর্মী: তাই মন্দিরে জলপান করতে বেধড়ক মার যুবককে!
Next article‘বিজেপিকে একটিও ভোট নয়’, নন্দীগ্রামে রাকেশ টিকাইতের হুঙ্কার ‘খেলা হবে’