পুলিশের লোগো- নাম ব্যবহার করে ‘ফেক’ জনমত সমীক্ষা! চাঞ্চল্য পশ্চিম মেদিনীপুরে

বlঙ্গ-ভোট নিয়ে পুলিশের লেটারহেড এবং লোগো ব্যবহার করে ভুয়ো জনমত সমীক্ষা ! এর ওই রিপোর্ট নিয়ে তুমুল চাঞ্চল্য রাজ্য রাজনীতিতে।

ভোটের আগে কেশপুর, নারায়ণগড়-সহ পশ্চিম মেদিনীপুরের বহু এলাকায় ছড়িয়ে পড়েছে পুলিশের লোগো দেওয়া লিফলেট৷ ওই লিফলেটে লেখা আছে বিভিন্ন কেন্দ্রের নাম। ওই সব কেন্দ্রে কোন দল এগিয়ে, তার বিবরণ দেওয়া আছে। ভোটের মুখে পুলিশের লোগো দেওয়া লিফলেটে জনমত সমীক্ষার (police opinion polls) এই তথাকথিত রিপোর্ট ঘিরে তুমুল চাঞ্চল্য এলাকায়।

পুলিশের লোগো ব্যবহার করে ওই লিফলেটে পঞ্চায়েতভিত্তিক হিসাব দিয়ে দাবি করা হয়েছে, ‘কেশপুর বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস ১৪-১৫ হাজার ভোটে জিতবে।’ লেখা হয়েছে, ‘দাসপুর বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস ১২-১৩ হাজার ভোটে জয়ী হবে। এমন হিসাব দেওয়া হয়েছে দুই মেদিনীপুরের প্রায় সব আসনের৷

পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার (SP) দীনেশ কুমার দাবি করেছেন, “এই প্যাড পুলিশের নয়৷ পুলিশের নাম করে যারা ভুয়ো পোস্টার ও লিফলেট ছড়িয়েছে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে”।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দ্বিতীয় দফার ভোট রাজ্যে। প্রথম দফার ভোটে বিক্ষিপ্ত অশান্তি হয়েছে। বাকি দফার নির্বাচনে সুষ্ঠু ও অবাধ করতে তৎপর কমিশন৷