১৮ ইঞ্চির সাধু নেমে এসেছেন হিমালয় থেকে, দেখতে ভিড় জমল মানুষের

গলায় রুদ্রাক্ষের মালা, উচ্চতা মাত্র ১৮ ইঞ্চি। হিমালয় থেকে নেমে আসা ৫৫ বছর বয়সী এই সাধুকে দেখতে হরিদ্বারে ভিড় জমালেন বহু মানুষ। সম্প্রতি অদ্ভুত দর্শন পৃথিবীর সবচেয়ে কম উচ্চতার এই সন্ন্যাসীর(saint) ভিডিও ভাইরাল হয়ে উঠল সোশ্যাল মিডিয়ায়(social media)।

হরিদ্বারে কুম্ভ মেলা(Kumbh Mela) শুরু হয়েছে গত সপ্তাহ থেকে। করোনা পরিস্থিতি কথা মাথায় রেখে কড়া নিরাপত্তা বলয় হচ্ছে এই মেলা। পুর্ণ্যার্থীদের পাশাপাশি মেলায় ভিড় জমিয়েছেন হাজার হাজার সাধু। তাদের বেশির ভাগটাই নাগা সন্ন্যাসী। গঙ্গাসাগর কিংবা কুম্ভ মেলার সময় হিমালয় থেকে নেমে আসেন এই সমস্ত সাধুরা। আর তাদের সান্নিধ্য পেতে ভিড় জমান বহু পুণ্যার্থী। সম্প্রতি এই কুম্ভ মেলা থেকেই ভাইরাল হয়ে উঠেছে মাত্র ১৮ ইঞ্চি উচ্চতার এই নাগা সন্ন্যাসীর ভিডিও।

জানা গিয়েছে, এই নাগা সন্ন্যাসীর নাম নারায়ন নন্দ গিরি মহারাজ। পৃথিবীর সবচেয়ে কম উচ্চতার এই সন্ন্যাসীর ভিডিও প্রকাশ্যে এনেছে একটি জাতীয় স্তরের সংবাদমাধ্যম। জানা গিয়েছে, ৫৫ বছর বয়সী এই সন্ন্যাসী দাঁড়াতে পারেন না। তবে তার ভক্তদের বিশ্বাস তিনি নাকি মাথায় হাত দিলেই মনের সমস্ত কথা জানতে পারেন। তার স্পর্শে সব দুঃখ ভুলে যায় মানুষ ঘটে রোগ মুক্তি। যদিও এই সমস্ত বক্তব্যের সত্যতা যাচাই করেনি এখন বিশ্ব বাংলা সংবাদ।

Advt