ভয়াবহ পরিস্থিতি দেশজুড়ে! ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৫ হাজার ৭৩৬

দেশজুড়ে ক্রমশ ভয়াবহ হয়ে উঠছে কোভিড (Covid 19) পরিস্থিতি। দ্রুতগতিতে ছড়াচ্ছে সংক্রমণ। ভারতে (India) দ্বিতীয় ওয়েভ আছড়ে পড়ার পর এই নিয়ে দ্বিতীয় দিন কোভিডে আক্রান্তের সংখ্যা পেরোলো ১ লাখের গণ্ডি। নীতি আয়োগের (Niti Ayog) সদস্য ডা. ভি কে পাল জানিয়েছেন, বেশ কয়েকটি রাজ্যে পরিস্থিতি অত্যন্ত খারাপ। অতীতে যে হারে সংক্রমণ ছড়িয়েছে, তার থেকেও দ্রুত গতিতে ছড়াচ্ছে এবার।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare, Government of India) বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৫ হাজার ৭৩৬। একদিনে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৩০ জনের। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৫৯ হাজার ৮৫৬ জন। এই মুহূর্তে সস্ক্রিয় রোগীর সংখ্যা ৮ লাখ ৪৩ হাজার ৪৭৩।

মঙ্গলবার নীতি আয়োগের সদস্য ডা. ভি কে পাল বলেছেন, দ্রুতগতিতে করোনা সংক্রমণ ছড়াচ্ছে। অতীতে যে হারে সংক্রমণ ছড়িয়েছে, তার থেকেও দ্রুত গতিতে ছড়াচ্ছে এবার। তিনি আরও বলেন, বেশ কয়েকটি রাজ্যে পরিস্থিতি অত্যন্ত খারাপ। সকলে মিলেই এই পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে হবে।

আরও পড়ুন-ফেসবুক প্রতিষ্ঠাতা জুকেরবার্গের ব্যক্তিগত তথ্য ফাঁস নেটদুনিয়ায়, আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত?

কোভিড পরিস্থিতি নিয়ে ফের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)। এরইমধ্যে কেন্দ্রের পক্ষ থেকে দেশবাসীকে সতর্ক করে বলা হয়েছে, ‘আগামী ৪ সপ্তাহে পরিস্থিতি আরও বিপজ্জনক হতে চলেছে।’ দেশজুড়ে চলছে করোনা টিকাকরণ। তার মধ্যেই হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ভ্যাকসিন নেওয়ার পরও করোনা বিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহার এবং দূরত্ব বিধি মেনে চলা অত্যন্ত জরুরি।

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে (Maharashtra) আক্রান্ত সংখ্যা ৫৫ হাজার। দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ২৮ লাখ ১ হাজার ৭৮৫। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৬৬ হাজার ১৭৭ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ১৭ লাখ ৯২ হাজার ১৩৫ জন। এদিকে, এখনও পর্যন্ত দেশে টিকা নিয়েছেন মোট ৮ কোটি ৭০ লাখ ৭৭ হাজার ৪৭৪ জন।

Advt

Previous articleট্রেনে অভিনব  জনসংযোগ লকেটের
Next articleসুজাতা-কাণ্ডে বাঁশ নিয়ে তাড়া করার কথাই নেই কমিশনে পাঠানো পুলিশ সুপারের রিপোর্টে