শেষ দু’দফার আগে বঙ্গে ভোট প্রচারে আসছেন রাহুল গান্ধী

বঙ্গ নির্বাচনের(Bengal election) তিনদফা পেরিয়ে গেলেও রাজ্যে এখনও পা রাখতে দেখা যায়নি কংগ্রেসের(Congress) শীর্ষ নেতৃত্বদের। রাহুল-প্রিয়াঙ্কা গান্ধীর মত হাইভোল্টেজ কংগ্রেস নেতৃত্বরা অসম, কেরল, তামিলনাড়ু, পুদুচেরিতে ভোট প্রচারে গেলেও কেন বঙ্গে তাঁরা পা রাখছেন না তা নিয়ে প্রশ্ন ওঠে বিস্তর। দেশের বাকি ৪ রাজ্যে বিধানসভা নির্বাচন শেষ হওয়ার পর অবশেষে জানা গেল এবার বাংলায় প্রচারে আসছেন রাহুল গান্ধী(Rahul Gandhi)। সবকিছু ঠিকঠাক থাকলে শেষ দু’দফার আগে রাজ্যে প্রচার করতে আসবেন সোনিয়া তনয়।

কিন্তু বঙ্গের রাজনৈতিক প্রচারে আসতে এতদিন রাহুলের অনীহা ছিল কেন? এ প্রসঙ্গে রাজনৈতিক মহলের দাবি, এই অনীহার অন্যতম কারণ কেরলে বামেদের সরাসরি প্রতিদ্বন্দ্বী কংগ্রেস। অথচ বঙ্গে সেই বামেদের সঙ্গে কংগ্রেসের জোট। এই অবস্থায় কেরলে বাম বিরোধী ভাষণ দেওয়া রাহুল রাজনৈতিক আঙ্গিক থেকে রীতিমতো সমস্যায় পড়তে পারতেন বঙ্গে। এই ইস্যুকে হাতিয়ার করে ফায়দা তুলতে প্রতিপক্ষরা। এটা যেমন একটা কারণ। পাশাপাশি আরও একটি কারণ উঠে আসে রাজনৈতিক বিশেষজ্ঞদের তরফে। তা হল আইএসএফের সঙ্গে জোট নিয়ে মতবিরোধ। তবে এই মতবিরোধের বিষয়টিকে একেবারেই মানতে চাননি জোটের নেতৃত্বরা।

আরও পড়ুন:ডোমজুড়ের গদ্দারটার জামানত বাজেয়াপ্ত করে দিন, ডোমজুড়ের জনসভায় বললেন মমতা

কংগ্রেস সূত্রে জানা যাচ্ছে, শেষ দুই দফায় রাজ্যে ভোট রয়েছে মালদা ও মুর্শিদাবাদে। এবং এই দুটি জায়গা চিরকালই কংগ্রেসের শক্ত ঘাঁটি। বাংলায় কংগ্রেসের পর্যবেক্ষক জিতিন প্রসাদ গোটা পরিস্থিতি বিচার করে সিদ্ধান্ত নিয়েছেন এই দুটি জেলায় রাহুলের বক্তব্য রাখা একান্ত প্রয়োজনীয়। যদিও নেতৃত্ব চাইছিল চতুর্থ ও পঞ্চম দফাতেই বাংলা রাখুক রাহুল। তবে শেষ পর্যন্ত তা সম্ভব হয়ে ওঠেনি। পাশাপাশি স্বামী করোনা আক্রান্ত হওয়ার জেরে বর্তমানে আইসোলেশনে রয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। সেহেতু বাংলায় প্রিয়াঙ্কার রাজনৈতিক প্রচারে আসার সম্ভাবনা ক্ষীন বলেই মনে করছে নেতৃত্ব।

Advt

 

Previous articleডোমজুড়ের গদ্দারটার জামানত বাজেয়াপ্ত করে দিন, ডোমজুড়ের জনসভায় বললেন মমতা
Next articleহাসপাতাল থেকে বাড়ি ফিরলেন সচিন