ভোট ষষ্ঠীতে নজর কাড়বেন যাঁরা

ভোটবঙ্গে (West Bengal Assembly Election) শুরু হয়ে গেল “ষষ্ঠী” পর্ব। আজ, বৃহস্পতিবার ষষ্ঠ দফায় ৪৩টি আসনে ভোটগ্রহণ শুরু হলো সকাল ৭টা থেকে। চলবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত। এই দফাতেও হেভওয়েট ও তারকার ছড়াছড়ি। টলিউড থেকে যেমন রয়েছেন কৌশানি মুখোপাধ্যায়, রাজ চক্রবর্তীর মতো তারকা, একইভাবে রয়েছেন পোড়-খাওয়া রাজনৈতিক ব্যক্তিত্ব মুকুল রায়, জ্যোতিপ্রিয় মল্লিকরা।

এক নজরে ভোট ষষ্ঠীতে নজরকাড়া প্রার্থীরা-

মুকুল রায়: কৃষ্ণনগর উত্তরের এবার বিজেপি প্রার্থী মুকুল রায়। ২০ বছর আগে জগদ্দলে তৃণমূলের তরফে প্রার্থী হয়েছিলেন। কিন্তু জিততে পারেননি। মূলত সংগঠন করতেই বেশি পছন্দ করেন।

কৌশানি মুখোপাধ্যায়: কৃষ্ণনগর উত্তরের এবার তৃণমূলের প্রার্থী টলি অভিনেত্রী কৌশানি মুখোপাধ্যায়। এই প্রথম ভোটের ময়দানে নেমে প্রচারে সাড়া ফেলে দিয়েছিলেন।

শুভ্রাংশু রায়: বীজপুরে বিজেপি প্রার্থী মুকুলপুত্র শুভ্রাংশু। আগে ঘাসফুলের হয়ে জিতেছেন। গত দুবারের বিধায়ক তিনি। দল না ব্যক্তিগত ইমেজে জয়, এবার তা প্রমাণ করতে হবে শুভ্রাংশুকে।

রাহুল সিনহা: গত বিধানসভা ভোটে হেরেছিলেন রাহুল সিনহা। লোকসভা ভোটেও হার সঙ্গী হয়েছে তাঁর। এবার আবার বিধানসভা ভোটে হাবরার প্রার্থী। তার আগেও একাধিকবার হেরেছেন।

জ্যোতিপ্রিয় মল্লিক: হাবরায় তৃণমূল প্রার্থী বিদায়ী খাদ্যমন্ত্রী
জ্যোতিপ্রিয় মল্লিক। চারবারের বিধায়ক তিনি। পঞ্চমবার তাঁর প্রতিপক্ষ রাহুল সিনহা। বলাই বাহুল্য, জ্যোতিপ্রিয়র কাছে এ হল সম্মানের লড়াই। আর রাহুলের কাছে হারের তকমা ঘুচিয়ে জয়ের স্বাদ পাওয়ার চ্যালেঞ্জ।

চন্দ্রিমা ভট্টাচার্য: দমদম উত্তর বিধানসভা কেন্দ্রে ২০১৬ সালে হেরেছিলেন চন্দ্রিমা ভট্টাচার্য। পরে দক্ষিণ কাঁথিতে উপনির্বাচনে জেতেন। রাজ্যের মন্ত্রী হন। ফের দমদম উত্তরে প্রার্থী তিনি।

তন্ময় ভট্টাচার্য: বামপন্থীদের পরিচিত মুখ তন্ময় ভট্টাচার্য। ২০১৬ সালে দমদম উত্তর কেন্দ্রে জিতেছিলেন। এবারও ওই কেন্দ্রে তাঁর বিরুদ্ধে প্রার্থী গতবারের পরাজিত চন্দ্রিমা ভট্টাচার্য। বিজেপির প্রার্থী ডাঃ অর্চনা মজুমদার। লড়াই কঠিন।

রাজ চক্রবর্তী: হাইভোল্টেজ বারাকপুরে এবার টলিউডের জনপ্রিয় পরিচালক রাজ চক্রবর্তীকে প্রার্থী করেছে তৃণমূল। হালিশহরের ছেলে রাজ নিজেকে ভূমিপুত্র বলেই প্রচার করেছেন।

শীলভদ্র দত্ত: বারাকপুরের দু’বারের তৃণমূল বিধায়ক শীলভদ্র দত্ত। ভোটের আগে শিবির বদলে এবার তিনি খড়দহের বিজেপি প্রার্থী। দীর্ঘদিন ধরে এই কেন্দ্র বামেদের গড়। ২০১১ ও ২০১৬ সালে ওই কেন্দ্রে অসীম দাশগুপ্তকে হারান তৃণমূল প্রার্থী তথা রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। যদিও শারীরিক অসুস্থতার কারণে এবার তিনি ভোটে লড়ছেন না। তাঁর পরিবর্তে তৃণমূল প্রার্থী দক্ষ সংগঠক কাজল সিনহা।

আরও পড়ুন- করোনা আবহেই শুরু হল ষষ্ঠ দফার ভোটপর্ব

Advt

Previous articleকরোনা আবহেই শুরু হল ষষ্ঠ দফার ভোটপর্ব
Next article৩০ হাজার ভোটে জিতছেন, ভোটের সকালে ঘোষণা রাজের