পরিস্থিতি ভয়াবহ, অক্সিজেনের অভাবে এবার দিল্লি ও অমৃতসরের হাসপাতালে মৃত ৩১

ভয়াবহ করোনা পরিস্থিতিতে অক্সিজেনের হাহাকার(oxygen crisis) শুরু হয়েছে দেশের প্রায় সমস্ত হাসপাতালে। অক্সিজেনের সংকট থেকে মুক্তি পেতে সম্প্রতি হাতজোড় করে প্রধানমন্ত্রীর(Prime Minister) কাছে আবেদন জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল(Arvind Kejriwal)। এরই মাঝে ফের দিল্লির(Delhi) এক বেসরকারি হাসপাতালে অক্সিজেনের অভাবে মৃত্যু হল ২৫ করোনা রোগীর। পাশাপাশি অমৃতসর একটি বেসরকারি হাসপাতালে অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে ৬ জনের। সব মিলিয়ে দেশের স্বাস্থ্য ব্যবস্থার করুণ পরিস্থিতি জেরে ফের প্রাণ গেল ৩১ জনের।

সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাতে দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতলে(Jaipur golden Hospital) ২৫ জন করোনা রোগীর মৃত্যু হয়। এ প্রসঙ্গে হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর ডঃ ডিকে বালুজা বলেন, ‘সরকারের তরফে আমাদের ৩.৫ মেট্রিক টন অক্সিজেন দেওয়ার কথা জানানো হয়। বিকেল পাঁচটার মধ্যে অক্সিজেন পৌঁছনোর কথা থাকলেও তা মধ্যরাতে এসে পৌঁছয়। অক্সিজেনের পরিমাণ কম থাকায় ২৫ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।’ তিনি বলেন, এই মুহূর্তে হাসপাতালে কম করে ২১৫ জন করোনা রোগী ভর্তি হয়েছেন তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। আজ সকালে ফের অক্সিজেনের জন্য সরকারের কাছে আবেদন জানানো হয়েছে। একই অবস্থা দেখা গিয়েছে অমৃতসরের নীলকান্ত মাল্টিস্পেশালিটি হাসপাতালে। শুক্রবার রাত থেকে অক্সিজেনের সংকট ছিল হাসপাতালে। সময়ে অক্সিজেনে এসে না পৌঁছনোয় শনিবার ভোরে অক্সিজেনের অভাবে এখানে মৃত্যু হয় ৬ জন করোনা রোগীর। একের পর এক হাসপাতালে যেভাবে অক্সিজেনের হাহাকার শুরু হয়েছে তাতে এই পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে বলে অনুমান করছে হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও পড়ুন:বোবদের ইনিংস শেষ, সুপ্রিম কোর্টের নতুন প্রধান বিচারপতি হিসাবে শপথ নিলেন এনভি রামানা

অন্যদিকে অক্সিজেনের সংকট ও রোগী মৃত্যুর জেরে সরকারের পাশাপাশি এবার দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছে জয়পুর গোল্ডেন হাসপাতাল কর্তৃপক্ষ। আদালতের কাছে আবেদন জানানো হয়েছে, ‘আগামী কয়েক মিনিটের মধ্যেই মানবসঙ্কট দেখা দেবে আমাদের হাসপাতালে। আমরা ইতিমধ্যেই ২৫টি প্রাণ হারিয়ে ফেলেছি। অক্সিজেনের জন্য আমরা সবরকমের চেষ্টা চালাচ্ছি। আমাদের চিকিৎসকেরা আপনাদের সামনেই রয়েছে। দয়া করে প্রাণগুলি বাঁচাতে সাহায্য করুন।’

Advt

Previous articleস্থায়ী চাকরির দাবিতে আরামবাগ হাসপাতালে অনশন কর্মীদের 
Next articleভয়ঙ্কর পূর্বাভাস দিলেন আইআইটির বিজ্ঞানীরা, মে মাসে সর্বশক্তি দিয়ে হানা দেবে করোনা!!