‘সিস্টেম ফেল’, দলীয় কাজ ছেড়ে কর্মীদের মানুষকে সাহায্যের নির্দেশ রাহুলের

দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। হাসপাতালগুলিতে অক্সিজেনের(oxygen) হাহাকার আতঙ্ক ছড়িয়েছে মানুষের মনে। আক্রান্তের পাশাপাশি প্রতিদিন রেকর্ড ভাঙছে মৃতের সংখ্যা। এহেন পরিস্থিতির মাঝেই শনিবার “মন কি বাত(maan ki baat)” অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন প্রধানমন্ত্রী(Prime Minister) নরেন্দ্র মোদি(Narendra Modi)। এরপরই করোনা আবহে মোদির ‘মন কি বাত’কে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। জানিয়ে দিলেন দেশের সিস্টেম ব্যর্থ হয়ে গিয়েছে। এখন প্রয়োজন ‘জন কি বাত’ করা। পাশাপাশি কঠিন এই সময়ে কংগ্রেসের সমস্ত নেতাকর্মীকে দলীয় কাছের মানুষের সেবায় নিয়োজিত হওয়ার নির্দেশ দিলেন তিনি।

দেশে ভয়াবহ করোনা পরিস্থিতিতে রবিবার একটি টুইটে রাহুল গান্ধীর আবেদন করেন কঠিন এই সময়ে কংগ্রেসের সমস্ত দলীয় কর্মী ও নেতারা যেন মানুষের সেবায় নিয়োজিত হন। তিনি লেখেন, “সিস্টেম ব্যর্থ হয়ে গিয়েছে যার ফলে এখন ‘জন কি বাত’ করা অত্যন্ত জরুরি। এই কঠিন সময়ে দেশের প্রয়োজন দায়িত্ববান নাগরিকদের। কংগ্রেসের সমস্ত নেতা- কর্মীদের কাছে আমার অনুরোধ সমস্ত রকম দলীয় কাজ ছেড়ে শুধুমাত্র মানুষের সেবা করুন এই সময়। যেভাবে সম্ভব দেশবাসীর দুঃখ দূর করুন। কংগ্রেস পরিবারের কাছে এটাই ধর্ম।”

আরও পড়ুন:করোনার কারণে পিছিয়ে গেল বাগানের এএফসি কাপের প্রস্তুতি শিবির

উল্লেখ্য, কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে রাহুলের এহেন আক্রমণ এই প্রথমবার নয়, এর আগেও করোনা পরিস্থিতিতে প্রচারে খরচের পরিবর্তে অক্সিজেন এবং অন্যান্য স্বাস্থ্য পরিষেবায় গুরুত্ব দেওয়ার আবেদন জানিয়ে টুইট করেছিলেন রাহুল গান্ধী। সেই টুইটে রাহুল লেখেন, “অত্যন্ত সবিনয়ে আমি কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন জানাচ্ছি প্রচার ও অপ্রয়োজনীয় প্রজেক্ট এর ওপর খরচ করার পরিবর্তে ভ্যাকসিন অক্সিজেন স্বাস্থ্য পরিষেবার দিকে গুরুত্ব দিন আগামী দিনে এই সঙ্কট আরো গভীর হবে। পরিস্থিতি মোকাবিলার জন্য দেশকে তৈরি হতে হবে। বর্তমান দুর্দশা অসহনীয়।”

Advt

Previous articleকরোনার কারণে পিছিয়ে গেল বাগানের এএফসি কাপের প্রস্তুতি শিবির
Next articleমে মাসে কোন কোন দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, একবার দেখে নিন