অভিযোগ পাল্টা অভিযোগে সাময়িক উত্তেজনা, গরম উপেক্ষা করে ভোটের লাইনে অপেক্ষা

সকাল থেকেই দফায় দফায় উত্তেজনা কলকাতা বন্দর এলাকায়। বন্দর এলাকার কংগ্রেস প্রার্থী মহম্মদ মোক্তারের বিরুদ্ধে ভোটারদের স্লিপ ছিঁড়ে দেয়ার অভিযোগ। স্কুটারের করে তাড়া করলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী ফিরহাদ হাকিম। তার আগেই এলাকা ছাড়েন মহম্মদ মোক্তার। তাঁর পাল্টা দাবি মিথ্যে অভিযোগ করা হচ্ছে তাঁর বিরুদ্ধে। একম কোনও ঘটনাই ঘটেনি।
সকাল ১১টা পর্যন্ত ভোট পড়ল ৩৭.০২ শতাংশ ৷
বুথের মধ্যেই শ্লীলতাহানির অভিযোগ উঠল রাসবিহারীতে । অভিযোগ বিজেপির পোলিং এজেন্টের বিরুদ্ধে । রাসবিহারীর বিজেপি প্রার্থী সুব্রত সাহার ওই বুথ এজেন্টের নাম মোহন রাও । অভিযুক্তকে ইতিমধ্যেই আটক করেছে নিউ আলিপুর থানার পুলিশ ।
ফরাক্কা বিধানসভার কাঞ্চনতলা গ্রাম পঞ্চায়েতের ২১৭ এবং ২১৮ নম্বর বুথে তৃণমূল প্রার্থী মনিরুল ইসলামকে বুথে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ।
পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়লেন আসানসোল দক্ষিণের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ ৷ প্রাক্তন কাউন্সিলরকে নিয়ে বুথের ভেতরে ঢোকা এবং বুথের সামনে  জমায়েত করার অভিযোগ ওঠে ৷ সেই মুহূর্তে জমায়েত সরিয়ে নেওয়ার কথা বলেন ওই পুলিশ কর্মী ৷ তখনই তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন ।ভোট বয়কট করল তপন বিধানসভা এলাকার ছোট দেওরা গ্রাম ।
সপ্তম দফাতেও “সেতু ও রাস্তা দাও-ভোট নাও”-এই দাবিতে ভোট বয়কটের ডাক দিয়েছে দক্ষিণ দিনাজপুর জেলার তপন বিধানসভার জলঘর পঞ্চায়েত এলাকার কাশিয়াডাংগার অঞ্চলের ছোটদেওড়া গ্রামের বাসিন্দারা । এদিকে, লালগোলাতেও ভোট বয়কট করেন প্রায় 220জন ভোটার ৷
রাজ্যের উন্নয়নের জন্য বিপুল সংখ্যায় ভোটদানের আবেদন জানিয়ে সপ্তম দফাতেও টুইট করলেন অমিত শাহ ৷ তিনি লেখেন, আমি বাংলার সপ্তম দফার নির্বাচনে সকল ভোটারকে আবেদন করছি যে রাজ্যের  উন্নয়নকে  মূলধারার সঙ্গে সংযুক্ত করার জন্য অধিকতর সংখ্যায় ভোট দান করুন ।
গাজোলের নয়াপাড়ায় রামচন্দ্র সাহা বালিকা বিদ্যালয়ের 211 নম্বর বুথে গিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠল বিজেপি প্রার্থী চিন্ময় দেব বর্মনের বিরুদ্ধে । সেইসময় বাধা দেন তৃণমূলের ব্লক নেতৃত্ব । এই বিষয়ে কেন্দ্রীয় বাহিনীর কাছে অভিযোগ জানানো হয় । নির্বাচন কমিশনেও অভিযোগ জানিয়েছে তৃণমূল ।

Advt

Previous articleশোভনদেব এবং দেবাশিস কুমারকে বুথে ঢুকতে বাধা, অভিযোগের তির কেন্দ্রীয় বাহিনীর দিকে
Next articleকরোনায় বেহাল ভারতকে ১৩৫ কোটি টাকা সাহায্যের ঘোষণা গুগলের