জুলাই-অগাস্টেই আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ, আশঙ্কার কথা জানাচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী

দ্বিতীয় ঢেউয়ে আছড়ে পড়ায় বিপর্যস্ত ভারত। তারমধ্যে জুলাই-অগাস্ট মাসেই ফের আসছে করোনার তৃতীয় ওয়েভ। বৃহস্পতিবার এমনটাই জানালেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে। তিনি বলেন, মহামারিবিদদের কথায়, মহারাষ্ট্রে জুলাই-অগাস্টে করোনাভাইরাসের তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে।

স্বাস্থ্যমন্ত্রী জানাচ্ছেন, মহারাষ্ট্রে করোনার তৃতীয় ওয়েভ সামাল দিতে মেডিক্যাল সরঞ্জাম, অক্সিজেনের আগাম ব্যবস্থা করা হচ্ছে। তিনি বলছেন, বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলে তিনি জানতে পেরেছেন, মে মাসের পর সংক্রমণের গ্রাফ নিম্নমুখী হওয়ার পর করোনা সংক্রমণ ফের বাড়তে পারে জুলাই ও অগাস্টে। আর সেইটা হবে করোনার তৃতীয় ঢেউ।

আরও পড়ুন-কেন্দ্র ও রাজ্যের ভ্যাকসিনের দামে কেন বৈষম্য? সরকারের নীতি নিয়ে প্রশ্ন শীর্ষ আদালতের

শুক্রবার মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৬৬,১৫৯ । দেশের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু মহারাষ্ট্রে। সে রাজ্যে দৈনিক মৃত্যুর সংখ্যা ৭০০-র বেশি। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৭১ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৮৬ হাজার ৪৫২ জন। দেশে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮৭ লক্ষ ৬২ হাজার ৯৭৬ জন। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মোট আক্রান্তের নিরিখে বিশ্বে ভারতের আগে আমেরিকা।

গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৯৮ জনের। এখনও পর্যন্ত কোভিডে আক্রান্ত হয়ে দেশে মোট মারা গিয়েছেন ২ লক্ষ ৮ হাজার ৩৩০ জন। এখন দেশে সক্রিয় রোগী রয়েছেন ৩১ লক্ষ ৭০ হাজার ২২৮ জন। একদিনে দেশে করোনা পরীক্ষা হয়েছে ১৯ লক্ষ ২০ হাজার ১০৭ জনের। গোটা অতিমারি পর্বে ২৪ ঘণ্টায় এতজনের করোনা পরীক্ষা এর আগে হয়নি। গত ২৪ ঘণ্টায় দেশে ২২ লক্ষ ২৪ হাজার ৫৩১ জন টিকা নিয়েছেন। এখনও অবধি দেশে টিকার ডোজ দেওয়া হয়েছে ১৫ কোটি ২২ লক্ষ ৪৫ হাজার ১৭৯।

Advt

Previous articleঅতিমারি নিয়ে নেট মাধ্যমে কণ্ঠরোধ করা যাবে না,নির্দেশ সুপ্রিম কোর্টের
Next article‘সেফ হোম’ থেকে ১৫০ বেডের কোভিড হাসপাতালে পরিণত হল কিশোর ভারতী স্টেডিয়াম