ব্যাপক ঝড়-বৃষ্টি কলকাতায়, রাজভবনের সামনে বিদুৎস্পৃষ্ট হয়ে মৃত ১

মঙ্গলবার দুপুর থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে বৃষ্টি। কলকাতা সহ তার পার্শ্ববর্তী এলাকাতেও ব্যাপক বৃষ্টি হয়েছে। ফলে শহরের বিভিন্ন জায়গায় প্রায় কোমর সমান জল জমে যায়। রাজভবনের সামনের চিত্রটাও ছিল একই রকম। বৃষ্টির জমা জল থেকে মঙ্গলবার সন্ধেয় এক ব্যক্তির দেহ উদ্ধার করে পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, বিদ্যুৎস্পৃষ্ট হয়েই ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। তবে এখনও পর্যন্ত তাঁর পরিচয় জানা যায়নি। এদিনের ঝড়-বৃষ্টিতে রাজ্যজুড়ে মোট ৭ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে বীরভূমে ২, পূর্ব বর্ধমানে ২, মুর্শিদাবাদে ২ ও কলকাতায় ১ জনের মৃত্যু হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাজভবনের নর্থগেটের কাছে জমা জলে পড়ে যান ওই ব্যক্তি। পড়ে যাওয়ার আগে পাশে থাকা বিদ্যুতের খুঁটি আঁকড়ে ধরে ছিলেন। রাজভবনের সামনে থাকা ল্যাম্পপোস্ট ছুঁতেই নেমে আসে বিপত্তি। রাস্তায় পড়ে যান তিনি। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় হেয়ার স্ট্রিট থানায়। পুলিশ এসে দেহ উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

আরও পড়ুন-শিলাবৃষ্টিতে কোটি কোটি টাকার ফসল নষ্ট মালদহে, মাথায় হাত চাষিদের

মঙ্গলবার দুপুর থেকে কলকাতা, শহরতলি-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঘণ্টাদুয়েক ব্যাপক ঝড়বৃষ্টি হয়। ফলে কলকাতার বিভিন্ন জায়গা জলমগ্ন হয়ে যায়। এসপ্ল্যানেড এলাকা, সেন্ট্রাল অ্যাভিনিউ, মুক্তারামবাবু স্ট্রিট, আমহার্স্ট স্ট্রিট, কলেজ স্ট্রিট-সহ বেশ কিছু জায়গায় জল জমে যায়। ভেঙে পড়ে গাছপালাও। শহরজুড়ে বিভিন্ন এলাকায় এখনও জল জমে রয়েছে।

Advt

Previous article১৩মে শীতলকুচি যাবেন ধনকড়, টুইট করতেই নিন্দার বন্যা
Next articleভারতের জন‍্য মন খারাপ পিটারসনের