দলীয় মন্ত্রী, বিধায়কদের ‘বেআইনিভাবে’ গ্রেফতার: লালবাজারে অভিযোগ মহিলা তৃণমূল কংগ্রেসের

দলীয় মন্ত্রী, বিধায়কদের ‘বেআইনিভাবে’ গ্রেফতারের অভিযোগে এবার কলকাতার পুলিশ (Police) কমিশনারকে চিঠি দিল মহিলা তৃণমূল কংগ্রেস (Tmc)৷ নারদাকাণ্ডে দলের দুই মন্ত্রী এবং এক বিধায়ককে বিনা নোটিশে (Notice) গ্রেফতারের অভিযোগে সিবিআইয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য কলকাতা পুলিশের কাছে আর্জি জানিয়ে তৃণমূল মহিলা কংগ্রেসের তরফে সংগঠনের সভানেত্রী এবং রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya) চিঠি দিয়েছেন৷ রাজ্যের মন্ত্রী, বিধায়কদের গ্রেফতারির ক্ষেত্রে রাজ্যপালের দেওয়া নির্দেশ বেআইনি বলেও চিঠিতে দাবি করা হয়েছে।

নারদকাণ্ডে সোমবার রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim), সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukhapadhyay) এবং বিধায়ক মদন মিত্র (Madan Mitra)কে গ্রেফতার করেছে সিবিআই (Cbi)৷ গ্রেফতার করা হয়েছে প্রাক্তন বিধায়ক শোভন চট্টোপাধ্যায়কেও (Shobhan Chattopaghyay)। চন্দ্রিমা ভট্টাচার্য অভিযোগ করেন, সিবিআই যে ভাবে রাজ্যের দুই মন্ত্রী এবং এক বিধায়ককে গ্রেফতার করেছে, তা সম্পূর্ণ বেআইনি৷ তিনি প্রশ্ন তোলেন, কেন বিনা গ্রেফতারি পরোয়ানা ছাড়াই সিবিআই ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায় এবং মদন মিত্রকে গ্রেফতার করা হল? চার্জশিট জমা দেওয়ার সঙ্গে গ্রেফতারির কী সম্পর্ক?

আরও পড়ুন-‘বিজেপি-যোগ বলেই মুকুল-শুভেন্দুকে ছাড়?’ প্রশ্ন তৃণমূল মুখপাত্র কুণালের

পাশাপাশি, করোনা পরিস্থিতিতে রাজ্যের দুই গুরুত্বপূর্ণ মন্ত্রী এবং বিধায়ককে গ্রেফতার কেন, তা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে৷ পাশাপাশি, বিধানসভার স্পিকারের অনুমতি না নিয়ে কেন গ্রেফতার করা হল, সেই প্রশ্নও তোলা হয়েছে।
চন্দ্রিমা জানান, চিঠিতে তারা লিখেছেন, রাজ্যপাল যা করেছেন, সংবিধান সে কাজ করতে দেয় না। তিনি বিজেপি-র মুখপাত্র হিসেবে কাজ করেছেন বলেও অভিযোগ করেন চন্দ্রিম৷ “প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর অঙ্গুলি হেলনে চলছেন তিনি”৷ সিবিআই-ও নিরপেক্ষতা হারিয়েছে৷

চন্দ্রিমা ভট্টাচার্য আরও প্রশ্ন তোলেন, কেন শুভেন্দু অধিকারী, মুকুল রায়কেও গ্রেফতারির নির্দেশ দিলেন না রাজ্যপাল? এটা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেন চন্দ্রিমা ভট্টাচার্য।

Advt

Previous article‘বিজেপি-যোগ বলেই মুকুল-শুভেন্দুকে ছাড়?’ প্রশ্ন তৃণমূল মুখপাত্র কুণালের
Next articleরাজ্যপাল অনুমতি দিয়েছিলেন তাই গ্রেফতার করা হয়েছে, বিবৃতি দিয়ে জানালো সিবিআই