আক্রান্তদের পাশে থাকতে নারকেলডাঙায় শুরু বিনামূল্যের অক্সিজেন পার্লার

নারকেলডাঙায় অক্সিজেন পার্লার উদ্বোধন পরেশ পালের। সাময়িকভাবে যে সমস্ত রোগীর অক্সিজেন দরকার তাদের জন্য ২৪ ঘন্টাই খোলা থাকবে এই পার্লার। পাশাপাশি, রাজ্যে সহ জেলায় জেলায়  যখন অক্সিজেন সংকট চরমে। তখন অক্সিজেন পার্লার শুরু করে নজির তৈরি করল রামকৃষ্ণ মেডিকেল কমপ্লেক্স।
অক্সিজেন পার্লারের উদ্বোধন করে বিধায়ক পরেশ পাল বলেন, যে পরিস্থিতির মধ্য দিয়ে আমরা যাচ্ছি, অক্সিজেন নিয়ে হাহাকার। সেখানে এই রকম ছোট ছোট অক্সিজেন পার্লারের খুব প্রয়োজন। আমি পূর্ণ সহযোগিতা করব এই পার্লারটি যাতে মানুষের কাজে লাগে।

রামকৃষ্ণ মেডিকেল কমপ্লেক্স এর কর্ণধার ইন্দ্রনাথ পাইন বলেন, মানুষের সেবায় আমরা সব সময় পাশে আছি। শুধুমাত্র অক্সিজেন সরবরাহ নয় , কোনও কোভিড আক্রান্ত রোগীকে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও আমরা এখানে রেখেছি। দুই শয্যা দিয়ে শুরু হল, ধীরে ধীরে আমরা সংখ্যাটা বাড়াবো।
পুরো প্রশাসক মন্ডলীর সদস্য স্বপন সমাদ্দার বলেন, আমাদের সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে এই অক্সিজেন পার্লারটি সচল রাখতে হবে। এর জন্য সব ধরনের সহযোগিতা এবং সমর্থন আমি করব।
পুরো কো-অর্ডিনেটর পাপিয়া ঘোষ বিশ্বাস বলেন , মূলত মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় আমরা কোভিড আক্রান্তদের পাশে সবসময় আছি। এমন একটা কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থাকতে পেরে ভাল লাগছে।

যেসব করোনা রোগীর শারীরিক অবস্থা ততটা গুরুতর নয় বা তেমন উপসর্গ নেই, তাঁদের ইতিমধ্যেই ‘সেফ হোম’ ও  ‘কোয়ারেন্টিন সেন্টার’-র সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এখন প্রয়োজন এমন ছোট ছোট এলাকাভিত্তিক অক্সিজেন পার্লার ।
এলাকার যাঁরা আছে, তাঁরা তো বটেই, বাইরের কোনও রোগীরও যদি অক্সিজেনের প্রয়োজন হয়, তাহলেও তাঁকে এই পার্লারে আনা যাবে এবং বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ ।

Advt

Previous article“হাসপাতালে যেন রত্না না আসে”, সুপারকে কড়া চিঠি শোভনের
Next articleরাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার মোদি-মমতা বৈঠক