‘এই সংঘাত রাজ্যের গণতন্ত্রের পক্ষে ক্ষতিকর’, মোদি সাক্ষাতের পর মমতাকে তোপ ধনকড়ের

ইয়াস(Yaas) পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে পা রাখা প্রধানমন্ত্রীর সঙ্গে রিভিউ মিটিংয়ে অংশ না নিয়ে মাত্র ১৫ মিনিটের জন্য একান্তে সাক্ষাৎ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীর(PrimeMinister) হাতে তুলে দেন ক্ষয়ক্ষতির বিস্তারিত রিপোর্ট। এই ঘটনার পর বৈঠকে অংশ না নেওয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) দিকে অভিযোগের আঙুল তুলে টুইটে আক্রমণ শানালেন রাজ্যপাল জগদীপ ধনকড়(Jagdeep Dhankar)। জানিয়ে দিলেন, কেন্দ্র রাজ্যের এই সংঘাত রাজ্যের গণতন্ত্রের পক্ষে অত্যন্ত বিপদজনক।

রাজ্যপালের অভিযোগ অনুযায়ী, কলাইকুন্ডাতে এদিন মুখ্যমন্ত্রী অল্প কিছু সময়ের জন্য নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করলেও রিভিউ মিটিংয়ে রাজ্যের কোনও প্রশাসনিক আধিকারিক উপস্থিত ছিলেন না। এই ঘটনায় রীতিমতো ক্ষুব্ধ রাজ্যপাল জগদীপ ধনকড় প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ শানিয়ে এক টুইট করেন। টুইটে তিনি লেখেন, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রশাসনিক আধিকারিকরা যদি বৈঠকে উপস্থিত থাকতেন তাহলে রাজ্য ও তার অধিবাসীরা উপকৃত হত। এই সংঘাতের আবহ রাজ্যের গণতন্ত্রের পক্ষে ক্ষতিকর।’ পাশাপাশি টুইটে তিনি আরও লেখেন, ‘প্রধানমন্ত্রীর বৈঠক মুখ্যমন্ত্রী ও আধিকারিকদের অনুপস্থিতি দেশের সংবিধান বা আইন কোনওটির সঙ্গেই সামঞ্জস্যপূর্ণ নয়।’

আরও পড়ুন:ডিসেম্বরের মধ্যেই সব ভারতীয়রা পাবেন করোনা ভ্যাকসিন, রাহুলের আক্রমণের পরই ঘোষণা কেন্দ্রীয় মন্ত্রীর

উল্লেখ্য, ইয়াস পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখতে শুক্রবার রাজ্যে পা রেখেছিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কথা ছিল প্রশাসনিক আধিকারিকদের পাশাপাশি মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, রাজ্যপাল জগদীপ ধনকড়ের উপস্থিতিতে একটি রিভিউ মিটিং করবেন নরেন্দ্র মোদি। যদিও সেই বৈঠকে উপস্থিত থাকতে পারেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিবর্তে ১৫ মিনিটের জন্য দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে ব্যক্তিগত সাক্ষাতের সময় চেয়ে নিয়ে রাজ্যের ক্ষয়ক্ষতি বিস্তারিত রিপোর্ট তাঁর হাতে তুলে দেন মুখ্যমন্ত্রী। এরপরই বৈঠকে উপস্থিত না হওয়ার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে টুইটে তোপ দাগতে দেখা গেল রাজ্যপাল জগদীপ ধনকড়কে।

Pp

Advt

Previous articleশপথ নিলেন মন্ত্রী ব্রাত্য, রথীন-সহ ১১ বিধায়ক
Next articleহাইকোর্টের বিচারপতিরা হাসির খোরাক হচ্ছেন’, বিস্ফোরক চিঠি বিচারপতির