বিপর্যস্তদের পাশে: আজ তাজপুর-মন্দারমণি পরিদর্শনে অভিষেক 

পাথরপ্রতিমা পর আজ পূর্ব মেদিনীপুর যাচ্ছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ক্ষতিগ্রস্ত তাজপুর, মন্দারমণি, রামনগর ঘুরে দেখবেন তিনি। বুধবার পাথরপ্রতিমা-সহ দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ বিপর্যস্ত এলাকা পরিদর্শন করেছেন তিনি।

 

পাথরপ্রতিমার দেবীচকের ত্রাণ শিবিরে ঘুরে দেখেন অভিষেক। শিবিরে থাকা দুর্গত মানুষের সঙ্গে কথা বলেন। সকলের কাছে ত্রাণ পৌঁছবে। মুখ্যমন্ত্রী নিজে পুরো বিষয়টা তদারকি করছেন বলে আশ্বাস দেন তৃণমূল সাংসদ।

 

এদিন তিনি যাচ্ছেন পূর্ব মেদিনীপুর। এক সময় সেটা অধিকারী গড় বলেই পরিচিত ছিল। যদিও 2021-এর নির্বাচনের পর সে মিথ ভেঙেছে অনেকটাই। বুধবার, নবান্নে প্রশাসনিক বৈঠক থেকে সেচ দফতরের কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। গত মন্ত্রিসভায় সেচ দফতরের দুজন মন্ত্রী ছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী। সুতরাং, সেচ দফতরের কাজে অসন্তোষ মানে তাঁদের উপরেই দায় বর্তায়। এখন অবশ্য দুজনই বিজেপিতে। যদিও কাল বিকেলে সাংবাদিক বৈঠক করে, নিজের দায় ঝেড়ে ফেলতে চেয়েছেন শুভেন্দু। এই পরিস্থিতিতে আজ পূর্ব মেদিনীপুরের বিপর্যস্ত এলাকা পরিদর্শনে যাচ্ছেন অভিষেক।

 

ইয়াস থেমে যাওয়ার পরে সেই বিকেলেই ডায়মন্ড হারবারের (Diamond Harbour)বিপর্যস্ত এলাকায় গিয়েছিলেন তৃণমূল সাংসদ। বিপর্যস্ত এলাকা পরিদর্শনের পাশাপাশি কথা বলেন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে ঘুরে দেখেন ত্রাণ শিবির। তারপরেও দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ বিপর্যস্ত এলাকা পরিদর্শন করেছেন তিনি। ত্রাণ শিবিরগুলিতে গিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন অভিষেক। তাঁদের সুবিধা-অসুবিধা, সমস্যার কথা জানতে চান। নির্বাচনী প্রতিশ্রুতিতে অনেক নেতাই স্থানীয় মানুষের পাশে থাকার আশ্বাস দেন। কিন্তু ভোটের পরে তাঁদের মধ্যে অনেককেই আর খুঁজে পাওয়া যায় না। কিন্তু নির্বাচনের আগে যে কথা দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, নির্বাচনের পর তা অক্ষরে অক্ষরে পালন করছেন তিনি। দক্ষিণ 24 পরগনার সমস্ত দুর্গত এলাকার মানুষ তাঁকে পাশে পেয়ে ভরসা পাচ্ছেন। অভিষেকের ভূমিকাকে কুর্নিশ জানিয়েছেন তৃণমূলের নেতা-কর্মী-সমর্থকরা।

Previous articleআগমনে দেরি, কেরলে আজ ঢুকতে পারে বর্ষা, বাংলায় আসতে আরো কিছুদিন
Next articleকরোনায় প্রয়াত রাজ্যের স্বাস্থ্যকর্তা গৌতম চৌধুরী