বিনম্র শ্রদ্ধা: বাড়ি গিয়ে সৌগতকে প্রণাম অভিষেকের, কর্মপন্থা নিয়ে আলোচনা

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হওয়ার পর থেকেই দলের প্রবীণ নেতাদের বাড়ি গিয়ে প্রণাম করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। রবিবার গিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee), সুব্রত বক্সী (Subrata Bakshi) এবং সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) বাড়ি। তাঁর সৌজন্যে আপ্লুত নেতারা। সোমবার, সন্ধেয় বৃষ্টি মাথায় অভিষেক পৌঁছেছিলেন তৃণমূল নেতা তথা সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের (Sudip Banerjee) বাড়িতে। আর মঙ্গলবার গেলেন তৃণমূলের প্রবীণ নেতা তথা সংসদ সৌগত রায়ের (Sougata Ray) বাড়ি।

সোমবার, তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠকেই অভিষেক জানান, ওইদিই সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে যাবেন। আর মঙ্গলবার যাবেন সৌগত রায়ের বাড়িতে। সেইমতো এদিন বিকেলে তিনি পৌঁছন সেখানে। বর্ষীয়ান রাজনীতিবিদের পায়ে হাত দিয়ে প্রণাম করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। দুজনের মধ্যে এক ঘণ্টার বেশি সময় কথা হয়। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সৌগত বলেন, নতুন দায়িত্ব পেয়ে যেভাবে দলের প্রবীণ নেতাদের বাড়িতে গিয়ে তাঁদের শ্রদ্ধা জানিয়ে মতামত নিচ্ছেন অভিষেক, সেটা অত্যন্ত প্রশংসনীয়। এটিকে সমর্থন করেন তিনি। সৌগত রায় জানান, তৃণমূলে যে ‘এক ব্যক্তি এক পদ’ নীতি চালু হয়েছে- চেয়ারম্যান ছাড়া আর সব পদেই সেটা লাঘু হবে। কীভাবে তা প্রয়োগ করা যায় তা নিয়ে অভিষেকের সঙ্গে তাঁর কথা হয়েছে। তৃণমূল সাংসদ বলেন, ভোটের সময় ব্যস্ততা ছিল। এখন কিছুটা সময় পাওয়া গিয়েছে, সে কারণেই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের সঙ্গে আলোচনা করেন তিনি। আগামী দিনেও এই ধরনের আলোচনা চলতে থাকবে বলে জানিয়েছেন সৌগত রায়।

শনিবার, মেগা বৈঠকে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের গুরুদায়িত্ব দেওয়া হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। আর দায়িত্ব পেয়েই গুরুজনদের আশীর্বাদ নিচ্ছেন অভিষেক। ছোট থেকে তাঁকে দেখে আসছেন এই বর্ষীয়ান নেতারা। আজ নিজের কর্মদক্ষতায় উচ্চ আসন লাভ করেছেন অভিষেক। অথচ ভুলে যাননি শিষ্টাচার। দায়িত্ব পেয়েই দেখা করে আশীর্বাদ নিতে পৌঁছে গিয়েছেন প্রবীণ নেতাদের বাড়িতে। আর এখানেই তিনি জয় করে নিয়েছেন সকলের মন।

আরও পড়ুন- বিজেপি আগে দলের কোন্দল মেটাক, তারপর সমালোচনা করবে: তীব্র কটাক্ষ অভিষেকের

Advt

 

Previous articleবিজেপি আগে দলের কোন্দল মেটাক, তারপর সমালোচনা করবে: তীব্র কটাক্ষ অভিষেকের
Next articleবিনামূল্যে সাধারণ মানুষের চিকিৎসা ও অক্সিজেন পার্লারের বন্দোবস্ত