ফের মালদহে গঙ্গায় দেহ ভেসে এল, উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী

ফের মালদহে মানিকচকে গঙ্গায় একটি মৃতদেহ পাওয়া গিয়েছে। মৃতের পরিচয় এখনও জানা যায়নি। দেহটি ভিন রাজ্য থেকে ভেসে এসেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। মৃতদেহটি নিয়ে গোটা এলাকায় প্রভু চাঞ্চল্য ছড়িয়েছে। সংক্রমনের ভয় বিশেষ কেউ গঙ্গার কাছে আসতে চাইছেন না। এ নিয়ে বুধবার উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরপ্রদেশ থেকে করোনায় মৃতদের দেহ ভাসিয়ে দেওয়া হচ্ছে বলে মুখ্যমন্ত্রী তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। সম্প্রতি বিহারে গঙ্গা থেকে একাধিক দেহ উদ্ধারের ঘটনায় প্রবল আতঙ্ক ও আশঙ্কা ছড়িয়েছে মালদহে। ফলে নবান্নের নির্দেশে গঙ্গার সর্বত্র চলছে নজরদারি। বুধবার নবান্নে সাংবাদিক সম্মেলনে এই বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রীও। তিনি বলেন, ‘‘গঙ্গায় মৃতদেহ এসেই যাচ্ছে। উত্তরপ্রদেশ থেকে ভাসিয়ে দিচ্ছে।’’

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বুধবার দুপুরে মানিকচক থানার জোৎপাট্টা এলাকায় গঙ্গা নদীর তীরে দেহটি দেখতে পায় স্থানীয় বাসিন্দারা। মুহূর্তের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকাজুড়ে। খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় মানিকচক থানার পুলিশ। দেহ উদ্ধারের কাজ শুরু করে পুলিশকর্মীরা। স্থানীয় বাসিন্দারা জানান, কোন প্রান্ত থেকে দেহটি ভেসে এসেছে গঙ্গায় তা স্পষ্ট নয়। বিহার, ঝাড়খন্ড থেকেও এ দেহ আসতে পারে এমনটাই অনুমান। তবে করোনা আক্রান্তের দেহ কী না তা নিয়ে সন্দেহ রয়েছে স্থানীয় বাসিন্দাদের। বেশ কয়েক দিন পুরনো দেহ।দেহের একাংশে পচন ধরেছে বলে জানাচ্ছে এলাকাবাসী। মানিকচক জুড়ে একের পর এক দেহ উদ্ধারের ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়াচ্ছে নদী তীরবর্তী এলাকার বাসিন্দাদের মধ্যে।

এদিকে মানিকচক থানার পুলিশ তৎপরতার সাথে দেহ উদ্ধার কাজ শুরু করেছে। পুলিশ জানিয়েছে,পুরুষ মানুষের দেহ বলে অনুমান।দেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হবে।

Previous articleআর যেতে হবে না ভিন রাজ্যে, বাংলায় হচ্ছে আরও দুটি ক্যানসার হাসপাতাল: মুখ্যমন্ত্রী
Next article‘রাজ্যপালের ভাষণ সম্প্রচার বন্ধ হওয়া জরুরি অবস্থা শামিল’, স্পিকারকে চিঠি ধনকড়ের