“দাদা মুখ্যমন্ত্রী হলেই চাকরি পাকা”! এবার কাঁথি পুলিশের হাতে শুভেন্দু ঘনিষ্ঠ রাখাল

আগেই প্রতারণা, জালিয়াতি ও দুর্নীতির অভিযোগে কলকাতা পুলিশের হাতে গ্রেফতার হয়েছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Subhendu Adhikary) ঘনিষ্ঠ রাখাল বেরা (Rakhal Bera)। এবার রাজ্য পরিবহন দফতরে চাকরি দেওয়ার নামে প্রতরণার অভিযোগে পূর্ব মেদিনীপুরের কাঁথি পুলিশ (Cintai Police) হেফাজতে নিলো শুভেন্দু ঘনিষ্ঠ রাখালকে। একই অভিযোগ উঠেছে কাঁথির দেশপ্রাণ ব্লকের বাসিন্দা চঞ্চল নন্দীর বিরুদ্ধেও। তাকে খুঁজছে পুলিশ। এই চঞ্চলও শুভেন্দু ঘনিষ্ঠ বলে জানা গিয়েছে।

অভিযোগ, টাকার বিনিময়ে পরিবহণ দফতরে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেন শুভেন্দু ঘনিষ্ঠ রাখাল বেরা (Rakhal Bera) ও চঞ্চল নন্দী। ২০২০ সালের অক্টোবরে সরকারি বাসের কন্ডাক্টরের চাকরি দেওয়ার নাম করে তারা ১০ লাখ টাকা চান। ওই টাকার দেওয়ার জন্য স্ত্রী ও মায়ের গহনা বন্ধক রেখে ও বাবার ব্যবসার টাকা নিয়ে মোট ৬ লাখ টাকা কাঁথি পুরসভার অফিসে চঞ্চল নন্দীর হাতে দেন মিজানুর আলি। দু’জনই তখন জানিয়েছিল, নিয়োগপত্র দেওয়ার পর বাকি টাকা দিতে হবে। পুজোর সময় নিয়োগ হবে। কিন্তু এখনও সেই নিয়োগ পত্র পাওয়া যায়নি। এরপর মিজানুর জানতে পারেন, চাকরি দেওয়ার নাম করে প্রতারণার জন্য কলকাতায় গ্রেফতার হয়েছে রাখাল বেরা। এরপর আর দেরি না করেই গত ৯ জুন রাখাল বেরার বিরুদ্ধে কাঁথি থানায় অভিযোগ করেন পূর্ব মেদিনীপুরের ইঞ্চির বাসিন্দা মিজানুর আলি। তাঁর অভিযোগ, নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী রাজ্য পরিবহন দফতরের মন্ত্রী থাকাকালীন রাখাল ও চঞ্চল তাঁকে চাকরির টোপ দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে।

মিজানুর আরও জানান, গত বছর নভেম্বর মাসে পরিবহন দফতর থেকে শুভেন্দু অধিকারী ইস্তফা দেওয়ার পর রাখাল ও চঞ্চলকে তিনি চাকরি আদৌ হবে কি-না তা জিজ্ঞাসা করেন। তখন তারা দু’জন জানিয়েছিল, বিধানসভা ভোটের পর শুভেন্দু অধিকারী নতুন সরকারের মুখ্যমন্ত্রী হবেন। দাদা মুখ্যমন্ত্রী হলেই চাকরি পাকা। এবং তখনই মিজানুরকে নিয়োগ পত্র দেওয়া হবে।

ভোটের পর বিষয়টি কী হতে চলেছে বুঝতে পেরে মিজানুর আলি টাকা ফেরৎ চান । গত ২৭ মে টাকা ফেরত দেওয়া প্রতিশ্রুতি দেয় শুভেন্দু ঘনিষ্ঠ চঞ্চল নন্দী। কিন্তু পরে সে তা অস্বীকার করে। এরপর কাঁথি থানার অভিযোগ করেন মিজানুর।

ওই অভিযোগের তদন্তের স্বার্থ আজ, বৃহস্পতিবার কাঁথি মহকুমা আদালতে অভিযুক্ত রাখাল বেরাকে নিজেদের হেফাজতে চায় কাঁথি থানার পুলিশ। আলালত ৫ দিন পুলিশ হেফাজতের নির্দেশ দেয়। অন্যদিকে, শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ চঞ্চল নন্দী এখনও পলাতক।

উল্লেখ্য, এর আগে রাজ্য সেচ দফতরে চাকরি দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগের ভিত্তিতে গত ৫ জুন রাখাল বেরাকে গ্রেফতার করে মানিকতলা থানার পুলিশ। সেবার উত্তর ২৪ পরগনার অশোকনগরের সুজিত দে নামে এক ব্যক্তির কাছ থেকে চাকরি দেওয়ার নামে ২ লাখ টাকা নেওয়ার অভিযোগ উঠেছিল রাখালের বিরুদ্ধে। তখনই তদন্তে নেমে পুলিশ জানতে পারে রাজ্য সরকারের বিভিন্ন দফতরে চাকরি দেওয়ার নামে কমপক্ষে ৬০ জনের সঙ্গে প্রতারণা করেছে শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ রাখাল বেরা।

আরও পড়ুন- মহামেডান স্পোর্টিং ক্লাবে আসন্ন নির্বাচন স্থগিত ঘোষণা করল আদালত

Previous articleউত্তরবঙ্গের ৪০ নাবালক উদ্ধার উত্তরপ্রদেশে, আটক অভিযুক্তরা
Next articleঋতাভরীর ছবি ‘ব্রোকেন ফ্রেম’-এর প্রশংসায় পঞ্চমুখ হৃত্বিক রোশন