বিজেপি কি জাসুসি নেহি চলেগি: লোকসভায় স্লোগানে বিরোধিতার দিক নির্ধারণ অভিষেকের

দিল্লিতে পা রেখেই মোদি সরকারকে চাপে ফেলার রণকৌশল ঠিক করলেন তৃণমূলের (Tmc) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। বৃহস্পতিবার, দফায় দফায় তৃণমূল সাংসদের সঙ্গে বৈঠক করেন তিনি। এরপর তাঁকে লোকসভায় স্লোগান দিতে দেখা যায়। “বিজেপি কি জাসুসি নেহি চলেগি, তানাশাহি নেহি চলেগি”- বলে লোকসভার বাদল অধিবেশন আওয়াজ তোলেন অভিষেক। তাঁর সঙ্গে ছিলেন তৃণমূল সাংসদরা। বিরোধীদের তুমুল হট্টগোলের জেরে লোকসভার অধিবেশন চারটের সময় স্থগিত হয়ে যায়।

বৃহস্পতিবার সকালে সংসদ ভবনে তৃণমূলের ঘরে বৈঠকের পর এদিন দুপুরে দলের রণনীতি নির্ধারণ করতে ৭নম্বর মহাদেব রোডে তৃণমূলের রাজ্যসভার মুখ্য সচেতক সুখেন্দু শেখর রায়ের (Sukhendu Sekhar Roy) বাড়িতে বৈঠক করেন অভিষেক। সেখানে উপস্থিত ছিলেন ভোট কৌশলী প্রশান্ত কিশোরও। সেখানেই থাকে পুষ্পস্তবক দিয়ে স্বাগত জানানো হয়। মধ্যাহ্নভোজ সরেন তৃণমূল সাংসদরা। হয় বৈঠক। সূত্রের খবর, সেই বৈঠকে পেগাসাস নিয়ে সংসদে (Parliament) লাগাতার বিরোধিতা করে যাওয়ার নির্দেশ দেন অভিষেক। একইসঙ্গে অমিত শাহর কাছে পেগাসাস নিয়ে পাঁচটি প্রশ্ন করারও কথাও বলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। দলীয় সাংসদদের তিনি বলেন এই প্রশ্নের উত্তর কেন্দ্রীয় সরকার না দেওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চালিয়ে যেতে হবে।

কী প্রশ্নমালা সাজিয়ে দিয়েছেন অভিষেক:

• কেন্দ্রীয় সরকার কি পেগাসাস কিনেছে? যদি হ্যা হয় তাহলে কবে?

• পেগাসাস সফটওয়্যার কি এখনও ব্যবহার করা হচ্ছে?

• কোন ব্যক্তিদের ফোনে আড়িপাতা হয়েছে নাম জানান?

• কোন সময় এবং দিনের তথ্য সংগ্রহ করা হয়?

• এখনও কি তথ্য সংগ্রহ করছে সংস্থা? যদি হ্যাঁ হয় তাহলে কেন?

একুশে জুলাই উদযাপনের পরে রাতেই দিল্লি পৌঁছন অভিষেক। বৃহস্পতিবার সকাল থেকেই দলের রণকৌশল ঠিক করতে বৈঠক শুরু করে দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। লোকসভা এবং রাজ্যসভায় বিজেপির তীব্র বিরোধিতার বার্তা দেন তিনি। অধিবেশনে অ-বিজেপি দলগুলির সঙ্গে সমন্বয় বাড়ানোর পাশাপাশি সমভাবাপন্ন দলের সঙ্গে ঐক্য সংঘটিত করার বিষয় জোর দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন- পর্ণকাণ্ড : গ্রেফতারি এড়াতে মুম্বই পুলিশকে ২৫ লক্ষ টাকা ঘুষ দিতে চেয়েছিল রাজ!!

 

Previous articleপর্ণকাণ্ড : গ্রেফতারি এড়াতে মুম্বই পুলিশকে ২৫ লক্ষ টাকা ঘুষ দিতে চেয়েছিল রাজ!!
Next articleকলকাতায় কোভ্যাক্সিন টিকাকরণ আপাতত বন্ধ, জানাল পুরসভা