পেগাসাস : তৃণমূলের পথ ধরে সংসদ চত্বরে বিরোধী-বিক্ষোভ, রাহুল ইস্তফা চান শাহর

শুক্রবার সকাল থেকে উত্তাল সংসদভবন চত্বর। উপলক্ষ্য ফোনে আড়িপাতা কেলেঙ্কারি। ইতিমধ্যে পেগাসাস কাণ্ড নিয়ে দেশ জুড়ে সবচেয়ে সরব তৃণমূল কংগ্রেস। রাস্তা থেকে সংসদ, সব জায়গাতেই ফোনে আড়িপাতা কাণ্ড নিয়ে সরব বাংলার শাসক দল। এবার তৃণমূলকে অনুসরণ করে সংসদে ফোনে আড়িপাতা নিয়ে বিজেপির বিরুদ্ধে ধরণা-বিক্ষোভে বসলেন কংগ্রেস, ডিএমকে ও শিবসেনার সাংসদরা।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী সেই ধরণা মঞ্চ থেকেই শুক্রবার বললেন, পেগাসাসকে কাজে লাগাচ্ছেন নরেন্দ্র মোদি- অমিত শাহ। যারা ভারত বিরোধী কাজ করে, পেগাসাস মূলত সেইসব জঙ্গিদের বিরুদ্ধে ব্যবহার করা হয়। ইজরায়েলেও এটি জঙ্গিদের বিরুদ্ধে ব্যবহার করা হয়। আর আমাদের দেশে প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে। রাহুল স্পষ্ট জানান, আমার ফোনও হ্যাক করা হয়েছে। এই কেলেঙ্কারির জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে ইস্তিফাই দিতে হবে।

শুক্রবার সকালে তিন দলের সাংসদদের হাতে ছিল বিশাল ব্যানার। তাতে লেখা ‘পেগাসাস স্কুপগেট’। সেই সঙ্গে দাবি, অবিলম্বে সুপ্রিম কোর্টের বিচারপতিদের নিয়ে তৈরি কমিটির হাতে তদন্তভার তুলে দিতে হবে। কংগ্রেস নেতা অধীর চৌধুরীর সাফ কথা, দরজার পিছন দিয়ে আড়িপাতা আসলে দেশের গণতন্ত্র ও স্বাধীনতার উপর আঘাত। সরকারকে এ বিষয় নিয়ে সংসদে তাদের অবস্থান পরিষ্কার করতে হবে। সেই সঙ্গে তদন্তের দায়িত্ব দিতে হবে নিরপেক্ষ কমিটির হাতে।

 

 

Previous articleশুরু টোকিও অলিম্পিক্স, বাছাই পর্বে নবম স্থানে শেষ করলেন দীপিকা কুমারী
Next articleশান্তনু সেনকে সাসপেন্ড করা হল রাজ্যসভা থেকে