অকৃতকার্য পড়ুয়াদের সমস্যার সমাধান নয়া নির্দেশ মুখ্যসচিবের

উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের পর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে অকৃতকার্য পড়ুয়াদের বিক্ষোভ দেখা দিয়েছে। ফল নিয়ে পড়ুয়াদের অভিযোগের সুষ্ঠু সমাধানে উদ্যোগী হল রাজ্য সরকার। এমাসের মধ্যেই পড়ুয়াদের যাবতীয় সমস্যার সমাধান করতে শিক্ষা সচিবকে নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী (Harikrishna Dwivedi)। মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী সোমবার বিদ্যালয় (School) শিক্ষা সচিব মণীশ জৈনের (Manish Jain) সঙ্গে আরও এক দফায় বৈঠক করে পরিস্থিতি পর্যালোচনা করেন। স্কুলগুলিতে গিয়ে এসডিও এবং বিডিওদের সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখারও নির্দেশ দেওয়া হয়েছে।

করোনা আবহে মাধ্যমিকের মতো উচ্চমাধ্যমিক পরীক্ষাও নেওয়া যায়নি। মাধ্যমিকে সবাই কৃতকার্য হয়েছে। কিন্তু উচ্চমাধ্যমিকে অকৃতকার্যের তালিকাতেও রয়েছেন বেশ কয়েকজন পড়ুয়া। আর তাই নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে জেলায় জেলায়। এর সুষ্ঠু সমাধানে নির্দেশ দিলেন মুখ্যসচিব। কোন স্কুল থেকে কতজন পরীক্ষার্থী অকৃতকার্য হয়েছে- জেলাশাসকদের তার বিস্তারিত তালিকা পাঠানোর কথা বলা হয়েছে বলে জানা গিয়েছে। স্কুলে-স্কুলে গিয়ে এ ব্যাপারে তথ্য সংগ্রহ করে বিদ্যালয় পরিদর্শকরা তা জেলা শাসকদের কাছে পাঠাবেন। তারা তা খতিয়ে দেখার পর উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের কাছে রিপোর্ট জমা দেবেন।

উচ্চমাধ্যমিকে ফলাফল নিয়ে অসন্তোষের জেরে পাশাপাশি রাজ্য সরকার এবং উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ যে পরিস্থিতি সম্পর্কে সম্পূর্ন ওয়াকিবহাল রয়েছে বিক্ষোভরত ছাত্র-ছাত্রীদের সেই কথা বোঝাতে হবে বলেও জেলাশাসকের বলা হয়েছে।

আরও পড়ুন- ভেজালের দুনিয়ায় সম্পূর্ণ ভেষজ খাবারের স্বাদ দিতে বাজারে এল ‘ফার্ম টু হোম শপ’

 

Previous articleদিল্লি সফরে মমতা, নজর সারা দেশের
Next articleপর্ন -কাণ্ড : ফের জেরার মুখে শিল্পা শেট্টি , তাঁর ফোন ক্লোন করা হতে পারে