গভীর রাতে জুতোর গোডাউনে আগুন, দমকলের ১০টি ইঞ্জিনের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে

মঙ্গলবার রাতে গড়িয়াহাট থানার (fire near Gariahat police station) অনতিদূরে একটি বহুতলের দোতলায় জুতোর গোডাউনে আগুন লাগে। দমকল সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত প্রায় দশটা নাগাদ আগুন লাগে। জুতোর গোডাউন (shoe godown) টিতে দাহ্য বস্তু ভর্তি থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। দমকলের ১০ টি ইঞ্জিন দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বহুতলের গ্রাউন্ড ফ্লোরে একটি জুতোর গোডাউন থেকে ধোঁওয়া বের হতে দেখে প্রথম দেখেন স্থানীয় এলাকাবাসীরা। গোডাউনে দাহ্য বস্তু মজুত থাকায়, আগুন দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। প্রথমটায় স্থানীয় বাসিন্দারাই আগুন নেভানোর কাজে হাত লাগান। দমকলে খবর দেওয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল। প্রথমে ৬টি ইঞ্জিন এবং পরে আরও ৪টি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এরই পাশাপাশি দমকলকর্মীরা বহুতলের বাসিন্দাদের সুরক্ষিতভাবে বাইরে বের করে নিয়ে আসেন।

রাতেই ঘটনাস্থলে যান রাসবিহারী কেন্দ্রের বিধায়ক দেবাশিস কুমার, দমকলের ডেপুটি ডায়রেক্টর সনৎ কুমার মন্ডল । জানা গিয়েছে আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে। প্রাণহানির কোনও ঘটনা ঘটেনি। প্রাথমিকভাবে শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ড বলে মনে করা হচ্ছে। তবে দমকল ও পুলিশ তদন্ত শুরু করেছে। কেন আগুন লাগল তা নিয়ে বিস্তারিত খোঁজ চলছে। ওই জুতোর গুদামে কোনও অগ্নি নির্বাপক ব্যবস্থা ছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। খতিয়ে দেখে দমকলের তরফ থেকে কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে দমকল সূত্রে জানানো হয়েছে।

Previous articleলখনউতে রাস্তায় শুয়ে থাকা ১৮ শ্রমিককে পিষে দিল ট্রাক, জখম আরো ১৯
Next articleপ্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন পিভি সিন্ধু