গভীর নিম্নচাপের জেরে দফায় দফায় বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গ

বঙ্গোপসাগরের উপকূলবর্তী এলাকা ও সংলগ্ন বাংলাদেশের উপর একটি নিম্নচাপ অবস্থান করছে । এই নিম্নচাপের জেরে আগামী দুদিন রাজ্য জুড়ে সারাদিন বৃষ্টিপাত চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস । দক্ষিণবঙ্গের সব জেলাতেই থাকছে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা ৷ আজ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও পশ্চিমের কিছু জেলা-সহ কলকাতা, হাওড়া, হুগলি, দুই 24 পরগনা মুর্শিদাবাদ ও নদিয়া, দুই মেদিনীপুর ঝাড়গ্রাম, বীরভূম ও পূর্ব বর্ধমান-সহ একাধিক জেলাতেও রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা ৷ আগামী দু’দিন সমুদ্র উত্তাল থাকার কারণে আজ এবং আগামিকাল মৎস্যজীবীদের সমুদ্রযাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে ৷

আজ পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান এই তিন জেলার দু’এক জায়গায় ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আগামিকাল থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলোতে বৃষ্টিপাতের পরিমাণ কমবে । তবে পশ্চিমের জেলাগুলোতে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে । ভারী বৃষ্টিপাত হবে পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং ঝাড়গ্রামে । দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলোয় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে ।
উত্তরবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে । আজ কলকাতার আকাশ মেঘলা থাকবে। আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় বিক্ষিপ্তভাবে দফায় দফায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে । আজ কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে ।

 

Previous articleব্রেকফাস্ট নিউজ
Next articleআমেরিকার সিদ্ধান্তে ঘোরতর বিপদের সম্মুখীন ইমরান সরকার