তৃতীয় ঢেউ রুখতে আন্তর্জাতিক বিমান পরিষেবার উপর নিষেধাজ্ঞা বাড়াল কেন্দ্র

করোনার তৃতীয় ঢেউ নিয়ে উদ্বেগে গোট দেশ। সংক্রমণের গ্রাফ প্রতিনিয়তই ওঠানামা করছে। এরইমধ্যে আন্তর্জাতিক বিমান পরিষেবার উপর নিষেধাজ্ঞা আরও বাড়াল কেন্দ্র। আগামী ৩১ অগাস্ট পর্যন্ত যাবতীয় আন্তর্জাতিক উড়ান বাতিলের সিদ্ধান্ত নিল ডিরেক্টর জেনারেল অব সিভিল এভিয়েশন বা ডিজিসিএ(DGCA)।

সংক্রমণ ঠেকাতে মেয়াদ ৩১ জুলাই থেকে বাড়িয়ে ৩১ অগাস্ট পর্যন্ত করা হল। তবে এই নিয়ম শুধুমাত্র যাত্রীবাহী এবং পণ্যবাহী বিমান পরিষেবার ক্ষেত্রেই কার্যকর হবে। কার্গো বিমানের ক্ষেত্রে এই নিয়ম লাগু হবে না বলে জানিয়েছে DGCA। শুক্রবার DGCA-র তরফে জানানো হয়েছে, ‘আন্তর্জাতিক বিমান চলাচলের উপরে নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ৩১ অগাস্ট রাত ১১.৫৯ পর্যন্ত বৃদ্ধি করা হল। তবে পণ্যবাহী বিমানগুলির পাশাপাশি যেই বিমানগুলি এয়ার বাবল ও বন্দে ভারত মিশনের অন্তর্ভুক্ত, তাই তাদের চলাচলে কোনও বাধা দেওয়া হবে না। ‘

প্রসঙ্গত গত ২৪ ঘন্টায় দেশে ফের বেড়েছে আক্রান্তের সংখ্যা। শুক্রবার স্বাস্থ্যমন্ত্রকের(health ministry) তরফে দেওয়া বিবৃতি অনুযায়ী, ২৪ ঘণ্টায় দেশে ৪৪ হাজার ২৩০ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা বৃহস্পতিবারের তুলনায় সামান্য হলেও বেশি। সব মিলিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৫ লক্ষ ৭২ হাজার ৩৪৪ জন। পাশাপাশি ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৫৫৫ জনের। সব মিলিয়ে দেশে এখনো পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ২৩ হাজার ২১৭ জন।

Previous articleটোকিও অলিম্পিক্সে অঘটন, সেমিফাইনাল থেকে ছিটকে গেলেন জোকোভিচ
Next articleলাগাতার ফের ধাক্কা খেল শেয়ারবাজার, ৬৬ পয়েন্ট নামল সেনসেক্স