ময়নাগুড়িতে লোকালয় থেকে উদ্ধার বার্মিজ প্রজাতির পাইথন  

দিন দিন লোকালয়ে বাড়ছে অজগরের আনাগোনা। বৃহস্পতিবার ফের লোকালয় থেকে উদ্ধার হলো একটি বার্মিজ প্রজাতির পাইথন। বৃহস্পতিবার ময়নাগুড়ির জলঢাকা নদী তীরবর্তী ভাঙ্গারহাট নেল্লা পাড়া এলাকায় প্রায় ৯ ফুট দৈর্ঘ্যের অজগর উদ্ধার হলো।

জানা গেছে, এদিন সকালে জলঢাকা নদী তীরবর্তী নেল্লা পাড়া এলাকায় একটি বাঁশ ঝাড়ে সাপটিকে দেখতে পান স্থানীয় বাসিন্দারা। এরপর তাদের নিজেদের উদ্যোগে নিরাপদে সাপটিকে নিচে নামিয়ে এনে বস্তা বন্দি করে রাখেন। স্থানীয় বাসিন্দা অমৃত রায় বলেন, ” আমরা সকালে বাঁশ ঝাড়ের মধ্যে একটি অজগর দেখতে পাই। এরপর সাপটিকে নিরাপদে নামিয়ে বস্তায় বন্দি করে রাখি।” এরপর দ্রুত খবর দেওয়া হয় ময়নাগুড়ি রোড পরিবেশ প্রেমী সংগঠনকে।

 

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন ময়নাগুড়ি রোড পরিবেশ প্রেমী সংগঠনের সদস্যরা। তারা এসে সাপটিকে উদ্ধার করে নিয়ে যান। জানা গেছে এই সাপটি বার্মিজ প্রজাতির। উদ্ধার হওয়া সাপটির দৈর্ঘ্য প্রায় ৯ ফুট। পরিবেশ প্রেমী সংগঠনের দক্ষ সদস্য অমল রায় বলেন, “জলঢাকা তীরবর্তী ভাঙ্গারহাট নেল্লা পাড়া এলাকায় একটি বার্মিজ প্রজাতির পাইথন উদ্ধার হলো। স্থানীয়রা নিজেদের চেষ্টায় সাপটিকে নিরাপদে বস্তা বন্দি করে রেখেছিল। আমরা সেটিকে উদ্ধার করলাম এবং বন দফতরের হাতে তুলে দেব।” অন্যদিকে রামশাই মোবাইল স্কোয়ার্ড সূত্রে খবর সাপটিকে প্রাথমিক পরীক্ষার পর জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

Previous articleচোখ রাঙাচ্ছে করোনা, অগাস্টের শুরুতেই দেশের দৈনিক সংক্রমণ ৪০ হাজারের উপরে
Next articleশেষরক্ষা হল না! মৃত্যু হল সন্তান-পরিত্যক্ত বৃদ্ধার